Advertisement
০১ মে ২০২৪
Akshay Kumar

৫৭ বছরেও কমবয়সিদের সঙ্গে পর্দায় চুটিয়ে প্রেম করছেন অক্ষয়! অভিনেতার ফিটনেসের মন্ত্র কী?

পর্দায় কমবয়সি নায়িকাদের হিরো হয়ে উঠতে বিশেষ প্রস্তুতির দরকার হয় না অক্ষয়ের। কারণ, সারা বছর তিনি একটি নির্দিষ্ট নিয়ম মেনে চলেন। অক্ষয়ের দৈনন্দিন রুটিন সত্যিই শিক্ষনীয়।

symbolic image.

অক্ষয়ের ফিটনেসের মন্ত্র কী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২১
Share: Save:

৫৬ বছর বয়সে পর্দায় যে ভাবে হাজির হন অক্ষম কুমার, তা যে কারও জন্য সত্যিই অনুপ্রেরণার। বলিউডে পেশিবহুল নায়কের অভাব নেই। কিন্তু ষাটের দোরগোড়ায় এসে এমন ফিটনেস বজায় রাখতে সত্যিই দম লাগে। তিনি যতটা রোম্যান্টিক হিরো, ঠিক ততটাই তিনি অ্যাকশন হিরো। পর্দায় কমবয়সি নায়িকাদের হিরো হয়ে উঠতে বিশেষ প্রস্তুতির দরকার হয় না অক্ষয়ের। কারণ, সারা বছর তিনি একটি নির্দিষ্ট নিয়ম মেনে চলেন। অক্ষয়ের দৈনন্দিন রুটিন সত্যিই শিক্ষণীয়। ৬০-এর কাছাকাছি এসে অক্ষয়ের ফিটনেসের মন্ত্র কী?

শরীরচর্চা

শত ব্যস্ততাতেও শরীরচর্চার সঙ্গে কোনও আপস করেন না অক্ষয়। প্রতি দিনই প্রায় শুটিং থাকে অক্ষয়ের। শুটিং সেটেই কেটে যায় দিনের বেশির ভাগ সময়। তা সত্ত্বেও শরীরচর্চা করতে ভোলেন না তিনি। খুব ভোরে কলটাইম থাকলে রাতে বাড়ি ফিরে শরীরচর্চা করেন। আবার বেলার দিকে কল থাকলে সকালে উঠে প্রথম শরীরচর্চা সেরে নেন তিনি। শুটিংয়ের জন্য বিদেশে গেলেও এই নিয়মের অন্যথা হয় না।

সুষম ডায়েট

অক্ষয় জানেন, শুধু শরীরচর্চা করলেই ফিট হওয়া সম্ভব নয়। তার জন্য খেতে হবে স্বাস্থ্যকর খাবারও। খাওয়াদাওয়া নিয়ে বেশ সচেতন অক্ষয়। ঘড়ি ধরে খাবার খান। বাইরের খাবারের সঙ্গে একেবারেই কোনও সম্পর্ক নেই। শুটিংয়ে গেলেও সঙ্গে নিয়ে যান বাড়ির খাবার। সকাল ৮টার মধ্যে জলখাবার খেয়ে নেন। রাতে ৭টায় নৈশভোজ সারেন অক্ষয়।

পর্যাপ্ত ঘুম

ফিট থাকতে আরও একটা বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ অক্ষয়ের কাছে। তা হল পর্যাপ্ত ঘুম। সময় পেলেই তাই চোখের পাতা বুঝে ফেলেন অক্ষয়। এমন বহু বার হয়েছে পর পর কয়েকটি রাত না ঘুমিয়েই কেটেছে। কিন্তু তার পরের কয়েক দিন বিরতি নিয়ে বাড়িতেই ঘুমিয়ে কাটিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar akshay Bollywood Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE