Advertisement
০২ মে ২০২৪
Volcano

Bizarre: নিজস্বী তুলতে গিয়ে আগ্নেয়গিরিতে পড়ে গেলেন যুবক, কপাল জোরে বেঁচেও গেলেন

নিজস্বী তুলতে গিয়ে ইটালির ভিসুভিয়াস আগ্নেয়গিরির ভিতরে পড়ে গেলেন আমেরিকার এক যুবক। কিন্তু আগ্নেয়গিরিতে পড়ে গিয়েও বেঁচে গেল প্রাণ।

অল্পের জন্য বেঁচে গেলেন যুবক

অল্পের জন্য বেঁচে গেলেন যুবক ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
রোম শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৬:৩১
Share: Save:

নিজস্বী তুলতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ার ঘটনা নতুন নয়। কিন্তু তাই বলে আগ্নেয়গিরির মধ্যে পতন! এমনই ঘটনা ঘটল ইটালির ভিসুভিয়াস আগ্নেয়গিরিতে। নিজস্বী তুলতে গিয়ে আগ্নেয়গিরির ভিতরে পড়ে গেলেন আমেরিকার এক যুবক। তবে আগ্নেয়গিরির ভিতর পড়ে গিয়েও বরাত জোরে বেঁচে গেল তাঁর প্রাণ।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, আমেরিকার মেরিল্যান্ডের বাসিন্দা ২৩ বছর বয়সি ফিলিপ ক্যারল পরিবারের সঙ্গে ইটালিতে বেড়াতে এসেছিলেন। ভিসুভিয়াস আগ্নেয়গিরি ভ্রমণের সময় টিকিট না কেটেই উপরে ওঠা শুরু করেন তাঁরা। একটি নির্দিষ্ট উচ্চতার পর আর উপরে ওঠার অনুমতি নেই ওই আগ্নেয়গিরিটিতে। কিন্তু প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করেই তাঁরা আগ্নেয়গিরির উপর ওঠেন বলে খবর। বিপত্তি দেখা দেয় ফিলিপ নিজস্বী তুলতে গেলে। আচমকাই নাকি হাত ফস্কে আগ্নেয়গিরিতে পরে যায় তাঁর ফোন। আর সেই ফোন ধরতে গিয়ে আগ্নেয়গিরির ভিতর পরে যান তিনি নিজেও। কিন্তু বরাতজোরে পাথরের গর্তে আটকে যান তিনি। শেষ পর্যন্ত প্রশাসনে যোগাযোগ করার পর উদ্ধার করা হয় তাঁকে। মাথায় ও পিঠে সামান্য চোট ছাড়া আর কোনও ক্ষতিই হয়নি ফিলিপের।

মাউন্ট ভিসুভিয়াস বা ভিসুভিয়াস আগ্নেয়গিরি পৃথিবীর সবচেয়ে বিখ্যাত আগ্নেয়গিরিগুলির মধ্যে অন্যতম। এই আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ফলেই প্রাচীন রোমের পম্পেই শহর পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছিল, মারা গিয়েছিলেন হাজার হাজার মানুষ। ১৯৪৪ সালের পর থেকে আর নতুন করে অগ্ন্যুৎপাত হয়নি এই আগ্নেয়গিরিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Volcano selfie Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE