Advertisement
২০ এপ্রিল ২০২৪
Office Hours

Office Rule: ১ মিনিট দেরিতে এলে ১০ মিনিট বেশি কাজ! কর্মীদের দেরি করে অফিসে আসা থামাতে নয়া পন্থা সংস্থার

কর্মীদের দেরি করে অফিসে আসা আটকাতে অভিনব পন্থা নিলেন এক অফিস কর্তৃপক্ষ। এক মিনিট দেরিতে এলে ১০ মিনিট বেশি কাজ করতে হবে ছুটির পর।

দেরি করে অফিসে যাওয়ার শাস্তি!

দেরি করে অফিসে যাওয়ার শাস্তি! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৩:১৯
Share: Save:

কখনও যানজট, কখনও বা ট্রেন লেট, অফিসে পৌঁছতে দেরি হওয়ার পিছনে থাকতে পারে একাধিক কারণ। অনেক সময় আবার কর্মচারীরা নিজেদের গাফিলতিতেই দেরি করেন অফিসে আসতে। অফিসে আসতে দেরি হলে বিভিন্ন ভাবে কর্মচারীদের সতর্ক করেন কর্তৃপক্ষ। এ বার কর্মীদের দেরি করে অফিসে আসা আটকাতে অভিনব পন্থা নিতে দেখা গেল এক অফিসে।

এক মিনিট দেরি করে অফিসে এলে অন্তত ১০ মিনিট বেশিক্ষণ কাজ করতে হবে। এমনই নির্দেশ জারি করতে দেখা গেল একটি অজ্ঞাতনামা অফিসে। ওই অফিসের এক প্রাক্তন কর্মচারী অফিসের নোটিসের ছবি প্রকাশ করেছেন নেটমাধ্যম রেডিটে। সঙ্গে লিখেছেন, ‘আমি যত জায়গায় কাজ করেছি তাঁর মধ্যে এটিই সবচেয়ে খারাপ জায়গা।’ তবে নোটিসটি প্রকাশ করলেও অফিসের নাম-ঠিকানা প্রকাশ করেননি তিনি।

সেই নোটিস

সেই নোটিস ছবি: সংগৃহীত

‘অফিসের নতুন নিয়ম’ শীর্ষক নোটিসটিতে লেখা রয়েছে, ‘প্রতি এক মিনিট দেরি করে আসার জন্য ১০ মিনিট করে অতিরিক্ত কাজ করতে হবে। উদাহরণ স্বরূপ যদি কেউ সকল ১০টার বদলে ১০টা ২-এ অফিসে আসেন, তবে তাঁকে ৬টার বদলে অন্তত ৬টা ২০ পর্যন্ত কাজ করতে হবে’।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Office Hours bizarre Rules
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE