Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Optical Illusion

Optical Illusion: হাতি না পাখির ঝাঁক! প্রথমে কী দেখছেন? উত্তরই বলে দেবে আপনি আপনার সঙ্গীকে ঠকাবেন কি না

এই দৃষ্টিভ্রমে একটি দৃশ্য দেখা যাচ্ছে, যেখানে এক বার তাকালেই চোখে পড়বে দু’টি গাছ এবং এক ঝাঁক পাখি। এ ছাড়াও চোখে পড়বে দু’টি কুঁড়েঘর।

দৃষ্টিভ্রম।

দৃষ্টিভ্রম।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৩:০০
Share: Save:

প্রায়শই নিরাপত্তাহীনতা এবং সম্পর্কে অসম্মানিত হয়ে মানুষ নিজের সঙ্গীর সঙ্গে প্রতারণা করে। সঙ্গী থাকা সত্ত্বেও অন্য মহিলা বা পুরুষের প্রতি আকর্ষণ অনুভব করে। আবার কখনও অন্য মানুষের সঙ্গে সম্পর্কে জড়িয়েও পড়েন। কিন্তু কী করে বুঝবেন আপনার ভালবাসার মানুষটি আপনাকে ঠকাচ্ছে কি না? খুব সহজেই উত্তর পেতে আপনাকে সাহায্য করবে এই দৃষ্টিভ্রম।

এই দৃষ্টিভ্রমে একটি প্রাকৃতিক দৃশ্য দেখা যাচ্ছে, যেখানে এক বার তাকালেই চোখে পড়বে দু’টি গাছ এবং এক ঝাঁক পাখি। এ ছাড়াও চোখে পড়বে দু’টি কুঁড়েঘর।

কিন্তু ছবির দিকে তাকিয়ে আপনি প্রথমে কী দেখেছেন তা বলে দেবে আপনি প্রেমিক বা প্রেমিকা হিসেবে কতটা বিশ্বস্ত। এমনটাই দাবি করছে নেটমাধ্যমের একাংশ।

আপনি যদি প্রথমে পাখির ঝাঁক দেখতে পান, তা হলে জানবেন আপনি এমন এক জন ব্যক্তি যিনি সঙ্গীর প্রতি সর্বদাই বিশ্বস্ত থাকার চেষ্টা করেন। অর্থাৎ আপনি এক জন প্রেমিক প্রকৃতির মানুষ। তবে পরিস্থিতির মুখে পড়ে আপনি কখনও কখনও ভুল পদক্ষেপও করতে পারেন।

যাঁরা এই ছবিতে প্রথমে গাছ দেখতে পাবেন, তাঁরা বিশ্বস্ত মানুষ হবেন। আপনি এমন এক মানুষ যিনি নিজে কখনও কারও সঙ্গে প্রতারণা করবেন না। কিন্তু আপনি প্রতারিত হতেই পারেন। পাশাপাশি আপনি এমন এক জন মানুষ যিনি খুবই আবেগপ্রবণ এবং সবসময়ই নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তবে আপনার এই স্বভাব আপনার ব্যক্তিগত উন্নতির পথে বাধার সৃষ্টি করতে পারে।

কিন্তু আপনার চোখে যদি কুঁড়েঘর ধরা পড়ে, তা হলে নিজের সঙ্গীর সঙ্গে আপনার প্রতারণা করার সম্ভাবনা খুব বেশি। তবে এই বিষয়টি আপনি আপনার সঙ্গীকে জানাতে রাজি নন। যাঁর সঙ্গে সম্পর্কে থাকবেন তাঁকেও আপনি আপনার সঙ্গীর কথা এড়িয়েই যাবেন।

আপনি যদি এই ছবিতে হাতি দেখতে পান, তা হলে বুঝতে হবে আপনি অতীতে আপনার সঙ্গীকে ঠকিয়েছেন। কিন্তু সেখান থেকে শিক্ষা নিয়ে আপনি অনেকটাই শুধরে গিয়েছেন। আপনি হয়তো এক বার প্রতারণা করেছেন। কিন্তু আর কখনও নিজের ভালবাসার মানুষকে ঠকাতে রাজি নন।

তবে আসল কথা এই যে কোনও মানুষ যদি দৃঢ়চেতা হন যে তিনি নিজের সঙ্গীকে কখনও ঠকাবেন না, তা হলে তিনি সারা জীবন নিজের কাছের মানুষটার প্রতি সৎ থাকবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Optical Illusion cheating Partner Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE