Advertisement
১৭ জুন ২০২৪
fear

Optical Illusion: প্রথমে কী দেখছেন? এই ছবিই বলে দেবে অবচেতনে কোন জিনিসে আপনি ভয় পান

আপনি যদি প্রথমে শুঁয়োপোকা দেখতে পান তা হলে জানবেন আপনার মনে কখনও কোনও জিনিসে পিছিয়ে পড়ার ভয় রয়েছে।

ভয়ের সঙ্গে পরিচয় করাবে এই ছবি।

ভয়ের সঙ্গে পরিচয় করাবে এই ছবি। ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১২:৫৬
Share: Save:

ভয় মানুষের এমন এক আবেগ যা মানুষকে দুর্বল করে। তবে এখানে যে ছবিটি রয়েছে, তা বলে দেবে আপনি অবচেতন মন ঠিক কোন জিনিসকে ভয় পান। ছবির দিকে তাকানোর পর আপনি প্রথম কী দেখতে পাচ্ছেন সেটাই হবে এই ভয় বোঝার মাপকাঠি।

এই ছবিতে একটি শুঁয়োপোকা, ছুরি এবং প্রজাপতি রয়েছে। তবে এই তিনটির মধ্যে আপনি প্রথম কিসের ছবি দেখছেন তার উপর নির্ভর করবে আপনি কোন জিনিসকে ভয় পান। অন্তত এমনটাই দাবি নেটমাধ্যমের একাংশের।

আপনি যদি প্রথমে শুঁয়োপোকা দেখতে পান তা হলে জানবেন আপনার মনে কখনও কোনও জিনিসে পিছিয়ে পড়ার ভয় রয়েছে। আপনি সবসময় উদ্বিগ্ন থাকেন যাতে আপনাকে কেউ খারাপ না বলেন। আপনার জন্য কেউ যাতে বিরক্ত বা হতাশ যাতে না হন, সেই বিষয়েও বিশেষ নজর থাকে আপনার।

আসলে এই ধরনের মানুষেরা সবকিছুই নিখুঁত ভাবে করতে পছন্দ করেন এবং ঠিক সেই কারণেই ভয় পান ব্যর্থতার।

আপনি যদি প্রথমে ছুরির ছবি দেখতে পান তা হলে জানবেন আপনি মানসিক আঘাত পেতে ভয় পান। আপনার ভয়, আপনি যাঁকে ভালবাসেন এবং বিশ্বাস করেন তিনি যেন কখনই আপনার বিশ্বাস না ভাঙেন বা আপনাকে আঘাত না করেন। এই কারণেই আপনার বন্ধুদের সংখ্যা অনেক কম। আপনি বেশি মানুষের সঙ্গে মিশতে তো চানই না, পাশাপাশি কাউকে বিশ্বাস করার আগেও একশো বার ভাবেন।

আপনি যদি প্রজাপতি দেখতে পান তা হলে বুঝবেন আপনার প্রবল মৃত্যুভয় রয়েছে। তবে এর মানে যে সত্যিই আপনি মরার ভয়ে কাঁটা হয়ে থাকেন তা নয়। এর অর্থ আপনি আপনার বন্ধু ও প্রিয়জনদের হারানোর ভয় পান। স্বজনদের হারানোর ভয় আপনাকে সবসময় চিন্তার জালে বেঁধে রাখে।

তবে এর পিছনে সঠিক কোনও বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। একটি ওয়েবসাইট প্রথম এই ছবিটি প্রকাশ্যে আনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fear Optical Illusion Knife
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE