Advertisement
০২ মে ২০২৪
nasa

NASA: নাসা দেখানোর প্রতিশ্রুতি! দুই ভাইয়ের ফাঁদে পড়ে ১১ লক্ষ টাকা খোয়াল স্কুলপড়ুয়ারা

বিডিএস পাবলিক সিনিয়র সেকেন্ডারি স্কুলের ডিরেক্টর জিএস সান্ধু কানওয়ারপাল সিংহ এবং তার ভাই আনোয়ারপাল সিংহের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

পড়ুয়াদের জন্য নাসা-এ একটি শিক্ষামূলক সফরের আয়োজন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁরা।

পড়ুয়াদের জন্য নাসা-এ একটি শিক্ষামূলক সফরের আয়োজন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁরা। ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৬:৩৬
Share: Save:

আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসা’-তে শিক্ষামূলক সফরে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে ছাত্রছাত্রীদের কাছ থেকে প্রায় ১১ লক্ষ টাকা হাতিয়েছেন দুই ভাই। অভিযোগ পেয়ে তাঁদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে পঞ্জাবের লুধিয়ানায়।

পুলিশ সূত্রের খবর, অভিযুক্ত কানওয়ারপাল সিংহ এবং তাঁর ভাই আনোয়ারপাল সিংহ অমৃতসরের প্রতাপনগর এলাকার বাসিন্দা। অভিযুক্তরা নিজেদের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেলস সংস্থার মালিক বলে পরিচয় দিয়েছিলেন।

‘বিডিএস পাবলিক সিনিয়র সেকেন্ডারি স্কুল’-এর অধিকর্তা জিএস সান্ধুই তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি পুলিশকে জানান যে, অভিযুক্তরা তাঁর সঙ্গে প্রথম ২০১৭ সালে যোগাযোগ করেন। পড়ুয়াদের জন্য নাসা-এ একটি শিক্ষামূলক সফরের আয়োজন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁরা। ছাত্রছাত্রীদের কাছ থেকে মোট ১০ লক্ষ ৭৫ হাজার টাকা নিয়ে কয়েক মাসের মধ্যে সফরসূচি জানানোর কথা বলেছিলেন দুই ভাই।

সান্ধুর আরও অভিযোগ, ওই দুই ভাই প্রথম দিকে নানা অজুহাতে সফর পিছিয়ে দেওয়ার কথা বলেন। কয়েক দিন পর তাঁরা ফোন তোলাই বন্ধ করে দেন। যে ছাত্রছাত্রীরা সেই সফরে যেতে আগ্রহী ছিল, তাদেরও স্কুল ছাড়ার সময় চলে আসে, কিন্তু তাদের নাসা যাওয়া আর হল না!

এ বছর জানুয়ারি মাসে সান্ধু থানায় অভিযোগ দায়ের করেন। দীর্ঘ সাত মাস ধরে চলে তদন্ত। শেষে গত ১৯ তারিখ অভিযুক্তের বিরুদ্ধে মামলা করে হাথুর থানার পুলিশ। পুলিশ সূত্রের খবর, অভিযুক্তদের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nasa Educational Tour Ludhiana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE