Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Dog

Unusual Friendship: দৃষ্টি হারিয়ে দিশেহারা জার্মান শেফার্ড, যষ্ঠি হল বন্ধু বিড়াল

এ এক অন্য বন্ধুত্বের গল্প। দৃষ্টি হারানো এক কুকুরের ‘চোখ’ হয়ে উঠল, একটি বিড়াল!

বিড়াল-কুকুরের দোস্তি

বিড়াল-কুকুরের দোস্তি ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৩:০৭
Share: Save:

সাধারণত বিড়াল আর কুকুর বললেই মনে আসে আদা আর কাঁচকলার কথা। আঁচড়-কামড়ের কথা। কিন্তু এ যেন এক উলটপুরাণ, এক অন্য বন্ধুত্বের গল্প। দৃষ্টি হারানো এক কুকুরের ‘চোখ’ হয়ে উঠল, একটি বিড়াল!

ইংল্যান্ডের রবিন ওয়াগনার নামে এক ব্যক্তির রয়েছে একটি পোষা জার্মান শেফার্ড। নাম, ব্লেজ। ২০১৯ সালে কুকুরটির কিছু সমস্যা দেখা দেয়। রবিন প্রিয় পোষ্যকে পশুচিকিৎসকের কাছে নিয়ে যেতে দেরি করেননি। চিকিৎসক জানান, ব্লেজের এক চোখের দৃষ্টি চলে গিয়েছে। ক্রমেই কমে আসছে অন্য চোখের আলোও। চিকিৎসকের পরামর্শে সাধের পোষ্যর চোখের অস্ত্রোপচারও করান রবিন, কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। সম্প্রতি পুরোপুরি অন্ধ হয়ে যায় ব্লেজ।

সংবাদমাধ্যমকে রবিন জানিয়েছেন, দৃষ্টি হারিয়ে মারাত্মক অস্থির হয়ে ওঠে কুকরটি। কিন্তু শেষ পর্যন্ত কুকুরটির বন্ধু হয়ে যায় একটি বিড়াল। বিড়ালের ডাক শুনেই এদিক-ওদিক যেতে শুরু করে ব্লেজ। প্রথম প্রথম কুকুরটি মাঝেমধ্যেই পা দিয়ে চাপা দিয়ে দিত বিড়ালটিকে। কিন্তু তাতেও ঘাবড়ে যায়নি বিড়ালটি। বরং ব্লেজের পায়ে গা ঘষত সে। এখন বন্ধুত্ব এত গাঢ় হয়ে গিয়েছে যে দু’জনকে আলাদা করাই অসম্ভব। রবিনও সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন, বিড়ালটিকে বাড়িতেই রেখে দেওয়ার, নামও দিয়েছেন— স্যাটিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog cat friendship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE