Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Relationship

দু’জনেরই বয়স ১০০, বিবাহবার্ষিকীর হীরকজয়ন্তী পালন করে দীর্ঘ দাম্পত্যের রহস্য ফাঁস দম্পতির

একসঙ্গে ৭৫ বছর ঘর করা মুখের কথা নয়। সেটাই করে দেখালেন আমেরিকার বাসিন্দা জোসেফাইন এবং আলফ্রেড ওয়াটার ফিল্ড। জানতে চান, এই সুখী এবং দীর্ঘ দাম্পত্যের রহস্য কী?

গদগদ প্রেম নয়, ঝগড়াঝাঁটিই নাকি এই প্রবীণ দম্পতির সুখী দাম্পত্যের অন্যতম রহস্য।

গদগদ প্রেম নয়, ঝগড়াঝাঁটিই নাকি এই প্রবীণ দম্পতির সুখী দাম্পত্যের অন্যতম রহস্য। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৫:৩২
Share: Save:

জোসেফাইন এবং আলফ্রেড ওয়াটার ফিল্ড— দু'জনেরই বয়স ১০০ পেরিয়েছে। সম্প্রতি ৭৫তম বিবাহবার্ষিকী উদ্‌যাপন করলেন এই প্রবীণ দম্পতি। একসঙ্গে এক ছাদের তলায় এতগুলো বছর পার করা সহজ নয়। সেখানে ৭৫ বছর ধরে সম্পর্কের বন্ধন অটুট রাখা সত্যিই অনুপ্রেরণার বলে মনে করছেন অনেকের। অনেকেই জানতে চাইছেন, এই সম্পর্কের চাবিকাঠি কী? সম্প্রতি এ প্রসঙ্গে মুখ খুলেছেন ওই দম্পতির ছেলে অ্যালেন। তিনি জানিয়েছেন, বাবা-মা সারা ক্ষণ ঝগড়া করতে থাকেন। খুঁটিনাটি বিষয় নিয়ে খুনসুটি লেগেই থাকে। গদগদ প্রেম নয়, ঝগড়াঝাঁটিই নাকি তাঁদের সুখী দাম্পত্যের অন্যতম রহস্য।

Advertisement

দুজনেই শতবর্ষের ঘরে পা দিয়েছেন। কিন্তু তাঁদের দেখে তা বোঝার উপায় নেই। দু’জনেই বেশ ঝলমলে। আলফ্রেড ইস্পাত কারখানার একজন উচ্চপদস্থ কর্মী ছিলেন, বর্তমানে অবসরপ্রাপ্ত। নভেম্বরে ১০১ বছরে পা দেবেন। নিজেই জানালেন এই দীর্ঘ এবং সুস্থ জীবনের রহস্য। আলফ্রেড জানিয়েছেন, প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে হুইস্কি এবং দুপুরে খাওয়ার আগে অল্প বিয়ার— সুস্থ জীবনের নাকি এটাই রহস্য। চার সন্তান এবং চার নাতি-নাতনি— এই নিয়ে ভরা সংসার তাঁদের। তবে ওই দম্পতি এখন বাড়িতে নয়, একটি নার্সিংহোমে থাকেন।

বয়সজনিত কারণে কয়েকটি সমস্যায় ভুগছিলেন। তাঁদের জন্য যাতে কেউ সমস্যায় না পড়েন, সে কারণে হাসপাতালে থাকার সিদ্ধান্ত নেন দু’জনে। ওই হাসপাতালে স্বাস্থ্যকর্মীরাও জানিয়েছেন, এই বয়সেও পরস্পরের প্রতি প্রেমে পাগল। তবে ওই দম্পতির মতে, প্রেম নয়, পরস্পরের মধ্যে খুনসুটিই তাঁদের এই দীর্ঘ সম্পর্কের সাফল্যের চাবিকাঠি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.