Advertisement
০৩ মে ২০২৪
Relationship Advice

প্রেমিক কি ভবিষ্যতে আপনার সঙ্গে থাকার কথা ভাবেন? উত্তর পাবেন কী ভাবে?

যাঁর সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন, তিনি কি আদৌ আপনাকে বিয়ে করবেন? কী দেখে বুঝতে পারবেন?

স্মার্টফোনের যুগেও হাতে হাত ধরে প্রেম নিবেদনের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করা যায় না।

স্মার্টফোনের যুগেও হাতে হাত ধরে প্রেম নিবেদনের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করা যায় না। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৫:৩৬
Share: Save:

প্রেমের সম্পর্ক এখন মুঠোফোনে বন্দি। বার্তা পাঠানো, ছবি পাঠানো, দীর্ঘ সময়ে ফোনে কথা বলা এবং মাঝেমাঝে ভিডিয়ো কলে উঁকিঝুঁকি— এটাই নতুন প্রজন্মের কাছে প্রেম প্রকাশের নয়া মাধ্যম। তবে স্মার্টফোনের যুগেও হাতে হাত ধরে প্রেম নিবেদনের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করা যায় না। সামনাসামনি কোনও মানুষকে না দেখলে, তাঁর সঙ্গে না মিশলে, তাঁকে পরখ করা যায় না। অনেকে এমনও আছেন, যাঁরা দীর্ঘ দিন আলাপ-পরিচয়ের পরেও এটা বুঝে উঠতে পারেন না যে, সামনের ব্যক্তি আদৌ তাঁকে পছন্দ করেন কি না। অনেকে আবার প্রেম প্রস্তাব পেয়েও বুঝে উঠতে পারেন না আদৌ কি তাঁর মনের মানুষ তাঁকে বিয়ে করতে চান।

আপনিও কি সেই দলেই পড়েন? যাঁর সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন বেশ কিছু বছর ধরে তিনি কি আদৌ আপনাকে বিয়ে করবেন? কেউ আপনাকে বিয়ে করতে চান কি না, তা তাঁর হাবভাবেই প্রকাশ পায়। তাঁর কিছু আচরণ দেখেই বুঝতে পারবেন সে কথা। জেনে নিন সেগুলি কী কী।

যাঁর সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন বেশ কিছু বছর ধরে, তিনি কি আদৌ আপনাকে বিয়ে করবেন?

যাঁর সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন বেশ কিছু বছর ধরে, তিনি কি আদৌ আপনাকে বিয়ে করবেন? ছবি: শাটারস্টক।

১) আমাদের জীবনে এমন অনেক কিছু ঘটে, যে কথা আমরা সকলের সঙ্গে ভাগ করে নিতে পারি না। একমাত্র খুব কাছের মানুষের সঙ্গেই আমরা নিজের সব গোপন কথা ভাগ করে নিতে পারি। আপনার প্রিয়জনও কি এমনটাই করছেন? তা হলে বুঝবেন, তিনি আপনার সঙ্গে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা করতে চাইছেন।

২) প্রেমিক কি নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা আপনার সঙ্গে ভাগ করে নেন। তাঁর ভবিষ্যতের কথায় আপনার উপস্থিতির কথাও বার বার উল্লেখ করেন? তা হলে বুঝতে হবে, তিনি আপনাকে নিয়ে যথেষ্ট ভাবেন, আপনার সঙ্গেই জীবন কাটাতে চান।

৩) ছেলেটি আদৌ আপনাকে বিয়ে করতে চান কি না, তা বুঝতে গেলে তাঁর ব্যক্তিগত পরিসরে আপনার পরিচিতি কেমন, তা জানতে হবে। প্রেমিক তাঁর বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনের সঙ্গে আপনার পরিচয় করিয়ে দিলে বুঝতে হবে তিনি সত্যিই পরবর্তী জীবনটা আপনার সঙ্গে কাটাতে চাইছেন।

৪) প্রেমিক যদি আপনার পরিবারের সঙ্গেও আলাপ-পরিচিতি বাড়াতে চান, তা হলেও বুঝতে হবে তিনি আপনাকে নিজের জীবনে পেতে চাইছেন।

৫) প্রেমিক কি নিজের জীবনের কোনও সিদ্ধান্ত নেওয়ার সময়েও আপনার পছন্দকে গুরুত্ব দেন? সেটাও কিন্তু ভবিষ্যতে আপনার সঙ্গে থাকাতে চাওয়ার বড় ইঙ্গিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Advice Relation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE