Advertisement
২৩ জুলাই ২০২৪
Cute Video

ঠাকুরঘরে মন্ত্র পড়ছেন ঠাকুরমা, কোলে বসে দুলে দুলে ‘মন্ত্র’ বলছে পোষা টিয়াপাখিও!

এ বার এমন এক পোষ্যের ভিডিয়ো ভাইরাল হল নেটমাধ্যমে যা চমকে দিয়েছে অনেককে। ভিডিয়োটি কোনও চতুষ্পদের নয়। একটি টিয়াপাখির। টুইটারে ঝড় তোলা সেই ভিডিয়োটিতে মন্ত্রপাঠ করতে দেখা যাচ্ছে পাখিটিকে।

মানুষের মতো স্পষ্ট উচ্চারণ না হলেও, কিছুটা একই সুরে ডেকে চলেছে পাখিটি।

মানুষের মতো স্পষ্ট উচ্চারণ না হলেও, কিছুটা একই সুরে ডেকে চলেছে পাখিটি। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১১:৪৫
Share: Save:

মাঝেমধ্যেই পোষ্যের সঙ্গে মালিকের বিভিন্ন রসায়নের ছবি ও ভিডিয়ো ঝড় তলে নেটমাধ্যমে। কখনও তাতে ওঠে হাসির রোল, কখনও আবার নামে সমবেদনার ঢল। এ বার এমন এক পোষ্যের ভিডিয়ো ভাইরাল হল নেটমাধ্যমে যা চমকে দিয়েছেন অনেককে। ভিডিয়োটি কোনও চতুষ্পদের নয়। একটি টিয়াপাখির।

সম্প্রতি টুইটারে প্রকাশিত ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক বৃদ্ধা মহিলা ঠাকুরঘরে পুজোর মন্ত্রপাঠ করছেন। আর তাঁর বাম হাঁটুতে বসে রয়েছে সবুজ রঙের পাখিটি। ওই বৃদ্ধা দুলে দুলে মন্ত্রোচ্চারণ করছেন সংস্কৃতে। সঙ্গে তাল মিলিয়ে ডেকে চলেছে পাখিটিও। মানুষের মতো স্পষ্ট উচ্চারণ না হলেও, কিছুটা একই সুরে ডেকে চলেছে পাখিটি। চেষ্টায় কোনও খামতি নেই। মাঝে মাঝে ওই বৃদ্ধা টিয়াটির দিকে তাকিয়েও বলছেন মন্ত্র। তখন টিয়াটিও মুখ তুলে তাকাচ্ছে তাঁর দিকে।

২৪ অক্টোবর প্রকাশিত ভিডিয়োটি ক্রমশ আরও ছড়িয়ে পড়ছে টুইটারে। ইতিমধ্যেই প্রায় আটষট্টি হাজার মানুষ দেখেছেন টিয়ার মন্ত্রপাঠের এই ভিডিয়ো। পছন্দ করেছেন ৫ হাজার নেটাগরিক। ভিডিয়ো দেখে কেউ বলছেন, পশুপাখি কত সরল মনে পালককে অনুকরণ করে তা এই ভিডিয়ো দেখলেই বোঝা যায়। কেউ আবার বলছেন, এ নিখাদ ভক্তি ছাড়া কিছুই নয়। তবে ভিডিয়োটি কোথাকার তা অবশ্য জানা যায়নি। রইল সেই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Parrot Pet Worship Cute Animal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE