Advertisement
১১ মে ২০২৪
Reunited

ছোটবেলায় হারিয়ে গিয়েছিলেন বাবা, ফেসবুক ঘেঁটে খুঁজে বার করলেন অষ্টাদশী মেয়ে

আয়ারল্যান্ডের বাসিন্দা ১৮ বছর বয়সি কাইটলিন ম্যাক্‌কিনে জানতেন না নিজের পিতৃপরিচয়। ২০২০ সালে ফেসবুকে বাবাকে খুঁজে পান তিনি। অবশেষে ২০২২ সালের অগস্টের শেষে বাবাকে চাক্ষুষ করলেন তিনি।

ফেসবুকে খোঁজ মিলল হারানো বাবার!

ফেসবুকে খোঁজ মিলল হারানো বাবার! ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩৩
Share: Save:

পরিসংখ্যান বলছে, ব্রিটেনের প্রায় ১০ লক্ষ নাগরিক নিজের আসল পিতৃপরিচয় জানেন না। এই নাগরিকদের অনেকেই ব্যাকুল হয়ে খুঁজছেন আসল বাবাকে। তেমনই এক তরুণী ফেসবুক ঘেঁটে খোঁজ পেলেন নিজের প্রকৃত বাবার। দীর্ঘ প্রতীক্ষার পর দেখা হল বাবা-মেয়ের।

১৮ বছর বয়সি ওই তরুণীর নাম কাইটলিন ম্যাক্‌কিনে। থাকেন উত্তর আয়ারল্যান্ডের ডেরিতে। তরুণী জানান, ফেসবুকেই নিজের বাবাকে খুঁজে পেয়েছেন তিনি। তাঁর বাবা বাচিরের আদি বাড়ি ছিল মরক্কোয়। বর্তমানে তিনি থাকেন ইংল্যান্ডের ডোভারে। নেটমাধ্যমে কাইটলিন জানিয়েছেন, তিনি ছোট থেকেই মায়ের কাছে মানুষ। মা কোনও দিনই বাবার পরিচয় প্রকাশ করেননি। শেষ পর্যন্ত তিনি নিজেই খুঁজে বার করেন বাবার নাম। কিন্তু নাম জানলেই তো হল না, তিনি কোথায় থাকেন, কী করেন, কিছুই জানতেন না কাইটলিন। তবু খোঁজ থামাননি তিনি। অবশেষে বছর দুয়েক আগে, ২০২০ সালের জানুয়ারি মাসে কাইটলিন বাবাকে খুঁজে পান ফেসবুকে।

ফেসবুকে খুঁজে পাওয়ার পর বাচিরের ফোন নম্বর জোগাড় করেন কাইটলিন। বাবার সঙ্গে কথা বলা শুরু করেন নিয়মিত। কিন্তু অন্য দেশে যাওয়া কিছুতেই সম্ভব হচ্ছিল না। অবশেষে চলতি বছরেই প্রেমিককে সঙ্গে নিয়ে বাবার সঙ্গে দেখা করতে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। পরিকল্পনা মাফিক গত ২৭ অগস্ট বাবাকে চমকে দিতে তাঁর কাজের জায়গায় হাজির হন কাইটলিন। অষ্টাদশী নিজেই নেটমাধ্যমে জানিয়েছেন সে কথা। বাবার সঙ্গে ছবি দিয়ে জানিয়েছেন, ছোটবেলা থেকেই প্রত্যেক জন্মদিনে তাঁর একটিই প্রার্থনা ছিল— বাবার সঙ্গে দেখা হওয়া। সেই সাধ পূরণ হওয়ায় খুশি বাবা-মেয়ে দু’জনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Reunited Facebook Parent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE