Advertisement
২৪ এপ্রিল ২০২৪
love

Men’s Choice: ৩ অভ্যাস: নারীদের মধ্যে পছন্দ করেন না বহু পুরুষ

সকলের এক রকম হয় না। তবে কিছু কিছু অভ্যাস থাকে, যা লিঙ্গভিত্তিক ধরে নেওয়া হয়। তেমনই মহিলাদের কিছু কাজ বহু পুরুষ পছন্দ করেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ২০:১৫
Share: Save:

সব মানুষ এক রকম হয় না। এ তো স্বাভাবিক। কিন্তু লিঙ্গের ভিত্তিতে কিছু পছন্দ-অপছন্দ, অভ্যাস, আশা, ধারণা তৈরি হয়ে যায় অধিকাংশের মধ্যে। তারই কিছু কিছু জিনিস অপছন্দও করে বিপরীত লিঙ্গ।

পুরুষদের বহু আড্ডায় নারীদের তেমন কিছু স্বভাব, অভ্যাস নিয়ে কথা হয়ে থাকে। মেয়েদের কিছু অভ্যাস পছন্দ করেন না তাঁদের কেউ কেউ।

যেমন বহু পুরুষ পছন্দ করেন না ঘরের জিনিসপত্র বেশি গুছিয়ে রাখতে, কিন্তু গোছানোর চেষ্টা করেন নারীরা। আবার সাজগোজের ধারণা নিয়েও অনেক সময়ে মতের অমিল হতে পারে। তখন পছন্দ-অপছন্দে ফারাক ঘটে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নারীদের কোন কাজগুলি অধিকাংশ পুরুষ অপছন্দ করেন?

১) মহিলারা অনেক সময়ে নিজেদের মনের কথা ভাগ করে নিতে পছন্দ করেন পুরুষ সঙ্গীর সঙ্গে। কিন্তু বহু পুরুষ বেশি ক্ষণ ফোনে কথা বলতে ভালবাসেন না।

২) যে কোনও সম্পর্কে সামাজিক ভাবেই পুরুষরা ক্ষমতায় থাকবেন, এমনই ধরে নেওয়া হয়। সে অর্থ হোক বা অন্যান্য যে কোনও কিছু, বহু ক্ষেত্রে নারীরা সম্পর্ক নিয়ন্ত্রণ করতে গেলেই অপছন্দ হয়ে থাকে পুরুষদের। হয়তো সব সময়ে সকলে তা স্বীকার করেন না, কিন্তু ক্ষমতাই হয়ে ওঠে বহু সম্পর্কে ভাঙন ধরার কারণ।

৩) মনের কথা মুখে না আনার প্রবণতাও অনেক ক্ষেত্রে হয়রান করে পুরুষদের। বহু নারীই আশা করেন তাঁর মনের কথা বুঝে নেবেন সঙ্গী। কিন্তু সবটা কারও পক্ষেই বোঝা সম্ভব নয়। আর সে আশাও পছন্দ করেন না বহু পুরুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love Relationship men Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE