Advertisement
০৬ মে ২০২৪
Relationship Tips

৪০ পেরোনোর পর বিয়ে করার কথা ভাবছেন? সঙ্গী খুঁজতে কী কী মাথায় রাখবেন

বছর চল্লিশের পর নতুন সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে নিজের আচরণে বিশেষ নজর দেওয়া জরুরি। খেয়াল রাখতে হবে চারপাশের পরিবেশের উপরেও। জেনে নিন কোন কোন দিকে নজর দেবেন।

সমাজমাধ্যমে সময় নষ্ট না করে সামাজিক আলাপচারিতা বাড়ানোর দিকে জোর দিন।

সমাজমাধ্যমে সময় নষ্ট না করে সামাজিক আলাপচারিতা বাড়ানোর দিকে জোর দিন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৮:৪৭
Share: Save:

বিয়ে করার ইচ্ছে বা ভাবনা কোনওটাই ছিল না আগে, তাই স্থায়ী সম্পর্কও হয়ে ওঠেনি। কিন্তু বয়স ৪০ ছুঁইছুঁই। এ বার যেন সঙ্গী চাইছে মন! এমনটা কিন্তু অনেকের সঙ্গেই হয়। সেই বয়সে এসে মনে হয় কারও সঙ্গে জীবন কাটাতে পারলে মন্দ হয় না। কিন্তু এই বয়সে এসে পছন্দের কোনও মানুষের খোঁজ করা সহজ কাজ নয়। চাইলেই একটি সম্পর্ক গড়ে উঠবে, এমন তো নয়।

বছর চল্লিশের পর নতুন সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে নিজের আচরণে বিশেষ নজর দেওয়া জরুরি। খেয়াল রাখতে হবে চারপাশের পরিবেশের উপরেও। জেনে নিন কোন কোন দিকে নজর দেওয়া আবশ্যিক।

১) এই ক্ষেত্রে প্রথমেই দরকার ধৈর্যের। এই বয়সে নতুন মানুষের সঙ্গে মন খুলে কথা বলার তাগিদ ও অভ্যাস অধিকাংশেরই কমে যায়। ফলে বন্ধুত্ব পাতাতে সময় লাগে অনেক বেশি।

২) তবে তার মানে এমন নয় যে, নতুন সম্পর্ক হওয়া কঠিন। হতাশ হওয়া চলবে না। সমাজমাধ্যমে সময় নষ্ট না করে সামাজিক আলাপচারিতা বাড়ানোর দিকে জোর দিন।

বছর চল্লিশের পর নতুন সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে নিজের আচরণে বিশেষ নজর দেওয়া জরুরি।

বছর চল্লিশের পর নতুন সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে নিজের আচরণে বিশেষ নজর দেওয়া জরুরি। ছবি: শাটারস্টক।

৩) এ ক্ষেত্রে বন্ধুত্বের জন্য ডেটিং সাইটের সাহায্য নেন। তবে সুস্থ সম্পর্ক চাইলে নিজের সম্পর্কে সব তথ্য সত্যি লিখতে হবে সেই সাইটে। সম্পর্কের শুরুটা কোনও মিথ্যের উপর ভিত্তি করে করবেন না।

৪) কোনও মানুষকে নিয়ে অল্প অস্বস্তি দেখা দিলেও না এগোনোই শ্রেয়। এই বয়সে সম্পর্ক কেন্দ্রিক জটিলতা কম লোকেই পছন্দ করেন।

৫) কাউকে পছন্দ হলে দ্বিধা করবেন না। এগিয়ে যান। তিনি কবে বন্ধুত্বের হাত বাড়াবেন, সে অপেক্ষায় বসে থেকে লাভ নেই। মনের কথা তাঁর সামনে উজাড় করে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Relationship love
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE