Advertisement
১১ মে ২০২৪
travel

এই গ্রীষ্মে সিকিম যেতে চান? সঙ্গে রাখতে হবে কোন প্রমাণ?

এখন পরিস্থিতি কেমন? আদৌ কি পর্যটকদের জন্য দরজা খোলা আছে সিকিমের?

পর্যটকদের জন্য এখনই পুরোপুরি বন্ধ হচ্ছে না সিকিমের দরজা।

পর্যটকদের জন্য এখনই পুরোপুরি বন্ধ হচ্ছে না সিকিমের দরজা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ২০:০৮
Share: Save:

করোনা সংক্রমণের গোড়ায় পর্যটকদের জন্য সিকিম নিজের দরজা বন্ধ করে দিয়েছিল। বহু জায়গায় যাওয়া নিয়েই সমস্যা দেখা দেয়। তার পরে ক্রমে ক্রমে সংক্রমণের পরিমাণ কমেছিল। তাই পর্যটকরা আবার সিকিমে যেতে পারছিলেন। কিন্তু এখন পরিস্থিতি কেমন? আদৌ কি পর্যটকদের জন্য দরজা খোলা আছে সিকিমের?

অতিমারির কারণে সিকিমের পর্যটন শিল্পের ব্যাপক ক্ষতি হয়েছে। সেই কারণে করোনার আবার বাড়বাড়ন্তের মধ্যেও পর্যটকদের আসা পুরোপুরি বন্ধ করছে না সে রাজ্যের সরকার। কিন্তু সিকিমে ঢুকতে গেলেই লাগবে কোভিড পরীক্ষার ‘নেগেটিভ’ শংসাপত্র।

তা হলে কি ইচ্ছে হলে এই গ্রীষ্মে সেখানে যেতে পারবেন আপনি? অবশ্যই পারবেন। কিন্তু তার জন্য কোভিড পরীক্ষা করোনার ৭২ ঘণ্টার মধ্যে পৌঁছতে হবে সিকিম। তার আগে পরীক্ষা করালে, সেই পরীক্ষায় কোভিড সংক্রমণ না দেখালেও, তা গ্রাহ্য হবে না।

পর্যটকদের সিকিমে যাওয়া বাড়াতে, মাঝে কড়াকড়ির ক্ষেত্রে কিছুটা শিথিলতা এনেছিল ওই রাজ্যের পর্যটন বিভাগ। নেগেটিভ রিপোর্ট ছাড়াও যাওয়া যেত ওখানে। কিছু জায়গায় ব্যবস্থা ছিল র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার। কিন্তু এখন আবার সংক্রমণের মাত্রা বাড়ছে গোটা দেশেই। তাই আরটি-পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ নিয়েই যেতে হবে সিকিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

travel sikkim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE