Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
Care

Selfcare Tips: বাড়ি বসে কাজ করতে একঘেয়ে লাগছে? শখের তিনটে জিনিস যা মন ভাল করতে পারে

ল্যাপটপের সামনে বসে টানা কাজ করতে করতে একটা সময় মেজাজ বিগড়ে যায়। তখন শখের জিনিসই পারে মন ভাল করতে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ১৬:৪৯
Share: Save:

করোনা পরিস্থিতির কারণে বেশির ভাগ ক্ষেত্রেই অফিসের সমস্ত কাজই সারতে হচ্ছে বাড়ি বসে। একসঙ্গে সহকর্মীদের সঙ্গে কাজ করার যে পরিবেশ, যাতে মনটা কিছুটা হলেও অন্যরকম হয়, তার উপায় নেই। তার পর বাড়ির চার দেওয়ালের গণ্ডিতেই সারাদিন আটকে। এই ভাবে কাজ করতে করতে এক সময় মনোযোগ চলে যেতেই পারে। কিংবা একটানা কাজের চাপে হয়তো মেজাজটাই বিগড়ে গেল। কী করবেন? কাজের ফাঁকে ছোট ছোট বিরতি নিন। সেই বিরতিতে এই শখের জিনিসগুলো ঝালিয়ে নিন।

Advertisement

গান শুনুন

গান ভীষণভাবে মনের ভার কমায়। একটানা কাজ করতে করতে বিরক্তি, মাথা ঘেঁটে যাওয়া, এই সব কিছু কমাতে বিরতিতে আপনার পছন্দের গান শুনুন। অনেক সময় যন্ত্রসংগীত শুনতে পারেন, এতে মনোযোগ বাড়ে, ক্লান্তি কেটে যায়। আপনার পছন্দের সংগীত নিয়ে একটা প্লে-লিস্ট বানিয়ে রেখে দিন। কাজের ফাঁকে সেখান থেকেই চালিয়ে নিন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শখের মোবাইল গেম খেলুন

Advertisement

কাজের ফাঁকে গেম খেলতে বলাটা খুব অদ্ভুত! কিন্তু এটাও কাজের একঘেয়েমি কাটায়। ধরা যাক, মোবাইলের নির্দিষ্ট একটি গেম খেলতে আপনি ভালবাসেন, তার কোনও একটা লেভেল আপনি এখনও পেরোতে পারেননি, সেটা খেলুন। গেমে সাফল্য পেলে তারপর আপনার কাজগুলোতেও আর আলস্য লাগবে না।

ছোট কোনও পদ রেঁধে নিন

আপনি যদি রান্না করতে ভালবাসেন, তাহলে এটা আপনার কাছে কোনও ব্যাপারই নয়। টুক করে উঠে ছোট কোনও একটা পদ তৈরি করে নিন। ধরুন পকোড়া বানাবেন, তার জন্য একটা বিরতিতে পকোড়ার উপকরণ জড়ো করুন। আর একটা বিরতিতে পকোড়া বানান। কাজের ফাঁকে টুক-টাক ভালমন্দ খেলেও কাজের একঘেয়েমি অনেকটাই কেটে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.