Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Shah Rukh Khan’s Diet Plan

৫৮-তেও ‘জওয়ান’ শাহরুখ! ফিট থাকতে কোন ডায়েট মেনে চলেন অভিনেতা?

বলিউড ইন্ড্রাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন তিন দশক। কিন্তু এখনও অনেক তরুণ অভিনেতাদের থেকেও ফিট দেখায় শাহরুখকে। ‘জওয়ান’-এ শাহরুখের ফিটনেস মুগ্ধ হয়ে দেখেছে অনুরাগীরা। কী করে এ বয়সেও এতটা ফিট তিনি?

Shah Rukh Khan revealed his diet plan, know how he stays fit in the age of 58.

শাহরুখের ফিটনেস মন্ত্র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৭:৪৯
Share: Save:

৫৮-এ পা দিলেন অভিনেতা শাহরুখ খান। তবে তাঁকে দেখে তা বোঝার উপায় নেই, শাহরুখ কিন্তু এখনও ‘জওয়ান’। না কেবল বড় পর্দাতেই নয়, বাস্তবেও বাদশাহের চেহারায় তারুণ্যের ছোঁয়া স্পষ্ট। বলিউড ইন্ড্রাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন তিন দশক। কিন্তু এখনও অনেক তরুণ অভিনেতাদের থেকেও ফিট দেখায় শাহরুখকে। ‘পাঠান’, ‘জওয়ান’-এ শাহরুখের ফিটনেস মুগ্ধ হয়ে দেখেছে অনুরাগীরা। কী করে এ বয়সেও এতটা ফিট তিনি? কোন ডায়েট মেনে চলেন বাদশাহ?

খাওয়াদাওয়ায় খুব বেশি বৈচিত্র না-পসন্দ শাহরুখের। এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘আমি খুব সাধারণ খাবার খাই। একাধিক বার নয়, দিনে দু’ বার খাই আমি। এই বিষয় কিন্তু আমি ভীষণ কড়া। শুধুমাত্র দুপুর আর রাতে খাওয়াদাওয়া করি আমি। আমার ডায়েট থাকে অঙ্কুরিত ছোলা, গ্রিলড চিকেন, ব্রকোলি, ডালের মতো খাবার।’’

Shah Rukh Khan revealed his diet plan, know how he stays fit in the age of 58.

কোন ডায়েট মেনে চলেন বাদশাহ? ছবি: সংগৃহীত।

খাবার নিয়ে খুব বেশি বাছবিচার নেই শাহরুখের। তিনি বলেন, ‘‘কোনও বন্ধুর বাড়িতে যদি আমার সামনে বিরিয়ানি, রুটি, পরোটা, দেশি ঘি, লস্যি পরিবেশন করা হয়, তা হলে আমি সেগুলি সবই খাই। তবে খুব অল্প মাত্রায়। আমি খুব বেশি কিছুই খাই না। পরিমাণের বিষয় সব সময় সতর্ক থাকি। দিনে খালি ২৫ থেকে ৩০ কাপ কফি খাই, তাও কমিয়ে আনার চেষ্টা করছি।’’ নো-সুগার ডায়েট মেনে চলেন বাদশা। চিনি, মিষ্টিজাতীয় কোনও খাবার ছুইয়ে দেখেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE