Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rakhi

Rakhi Gifts: আপনার ভাইয়ের পছন্দ কি একটু অন্য রকম? সেটা মাথায় রেখেই বাছুন রাখির উপহার

আপনাকে উপহার দেওয়ার সময় ভাই বেশ ভেবেচিন্তে চমকপ্রদ উপহার দেয়। কাজেই তাকে উপহার দেওয়ার সময়ও একটু অন্য রকম কিছু ভাবুন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৬:০৯
Share: Save:

ভাইফোঁটা হোক বা জন্মদিন, আপনাকে উপহার দেওয়ার ক্ষেত্রে আপনার ভাই খুবই খুঁতখুঁতে। ভেবেচিন্তে ঠিক এমন একটা জিনিস বার করে ফেলে, যেটা আপনার খুবই কাজে লাগবে, অথচ যার কথা আপনার মাথাতেও আসেনি। তবেই না আত্মিক সম্পর্ক! আপনি বরাবরই উপহার দেওয়ার ক্ষেত্রে একটু চিরাচরিত ধরনই মেনে চলেন। জামা, ওয়ালেট ইত্যাদি। কিন্তু এ সব আর কত! জন্মদিনেই ভাইকে সে দিন দামি ওয়ালেট গিফট করলেন। আপনার ভাইয়ের যেহেতু পছন্দটা একটু অন্য রকম, আর সে উপহারের ব্যাপারে বেশ পরীক্ষা-নিরীক্ষা করতেও ভালবাসে, তা হলে এই রাখিতে তার জন্য বাছুন একটু নতুন ধরনের উপহার।

পরিবেশবান্ধব বোতল

এখন কেউই আর বাড়িতে খুব একটা গ্লাসে করে জল খায় না। বেশির ভাগই প্লাস্টিকের বোতলে জল ভরে রাখেন। কিন্তু প্লাস্টিক পরিবেশের পক্ষে কতখানি ক্ষতিকর সকলেই জানেন। এতে জল খাওয়াও ভাল নয়। তাই আপনার ভাইকে দিন পরিবেশবান্ধব বোতল। বাঁশের বোতল এখন অনেকেই জল খাওয়ার জন্য কিনে থাকেন। সেই রকমই একটি বোতল ওকে দিতে পারেন। এগুলি দেখতেও খুব সুন্দর।

ট্র্যাভেল পিলো

আপনার ভাই যদি বেড়াতে যেতে খুব ভালবাসে, তা হলে তার জন্য উপহার হিসেবে দিতে পারেন ট্র্যাভেল পিলো। দীর্ঘক্ষণ বসে বাস বা প্লেনে যাওয়ার সময় এই পিলো ঘাড়কে আরাম দেবে। আর অবশ্যই সচরাচর এরকম উপহার কে দেয়!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ব্লুটুথ ক্যারাওকে মাইক্রোফোন

গানের নেশা থাকলে অনেকেই ক্যারাওকে অ্যাপ নামিয়ে তার সঙ্গে গান করে। কিন্তু মিউজিকের একটু প্যাশন থাকলে এটা একটা সময় ভাল লাগবে না। তবে ব্লুটুথ ক্যারাওকে মাইক্রোফোন যে কোনও আড্ডা বা পিকনিকে নিয়ে যাওয়া যাবে। ক্যারাওকে তো রয়েছেই, সঙ্গে এর আওয়াজটিও দারুণ। ভাইয়ের যদি গানের নেশা থাকে, তা হলে চোখ বুজে এটি উপহার দিন।

কফি মগ ওয়ার্মার

কাজ করতে করতে কফি ঠান্ডা হয়ে যায় আর ভাই বার বার মাকে সেটা মাইক্রোওয়েভে গরম করে দিতে বলে? এই ঝামেলা থেকে অনায়াসেই মুক্তি পাওয়া সম্ভব যদি কফি মগ ওয়ার্মার কেনেন। কাজের টেবিল এটি রেখে, এর উপর কফি বা চা রাখলে তা গরম থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rakhi Rakhi Gifts Siblings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE