Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Drugs

Drug Smuggling: ট্রলি ব্যাগে লুকানো ৯৯ কোটির মাদক! বিমানবন্দরে নামতেই পাকড়াও শিক্ষক

ইথিয়োপিয়ান এয়ারলাইন্সের বিমানে আফ্রিকা থেকে বেঙ্গালুরু ফিরছিলেন মধ্য পঞ্চাশের এক শিক্ষক। গোপন সূত্রে খবর পেয়ে তাঁকে ধরে ফেলেন গোয়েন্দারা।

উদ্ধার ১৪ কেজি হেরোইন।

উদ্ধার ১৪ কেজি হেরোইন। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ২২:৫৭
Share: Save:

আফ্রিকার ইথিয়োপিয়া থেকে ফিরছিলেন তেলঙ্গানার এক শিক্ষক। বেঙ্গালুরু বিমানবন্দরে নামতেই, তাঁকে ঘিরে ধরেন ‘ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টেলিজেন্স’ বা ‘ডিআরআই’-এর আধিকারিকরা। তাঁর ট্রলি ব্যাগ থেকেই মিলল ১৪ কিলোগ্রাম মাদক। ভারতীয় মুদ্রায় যার বাজারদর প্রায় ৯৯ কোটি টাকা।

Advertisement

প্রশাসন সূত্রে খবর, ইথিয়োপিয়ান এয়ারলাইন্সের বিমানে আদ্দিস অবাবা থেকে বেঙ্গালুরু ফিরছিলেন মধ্য পঞ্চাশের ওই ব্যক্তি। বেঙ্গালুরু থেকে অপর একটি বিমানে দিল্লি যাওয়ার কথা ছিল তাঁর। সেখানেই এই মাদক পৌঁছে দেওয়ার কথা ছিল। গোপন সূত্রে খবর পেয়ে বিমানবন্দরে হানা দেন ডিআরআই আধিকারিকরা। তাঁর দু’টি ট্রলি ব্যাগ পরীক্ষা করে গোপন কুঠুরির সন্ধান পান গোয়েন্দারা। তাতেই ছিল হেরোইন।

গোয়েন্দা সূত্রে খবর, তেলঙ্গানার ওই ব্যক্তি আগে শিক্ষকতা করতেন। কিন্তু কোভিডের সময়ে চাকরি যায় তাঁর। অনলাইনে কাজের সন্ধান করতে গিয়ে ইথিয়োপিয়ার একটি সংস্থার সঙ্গে যোগাযোগ হয় তাঁর। চাকরির প্রস্তাব পেয়ে ইথিয়োপিয়া যান তিনি। কিন্তু সেখানে পৌঁছে জানতে পারেন সংস্থাটি ভুয়ো। চাকরির বদলে সেখানে এক ব্যক্তি তাঁকে মাদকপাচার করার প্রস্তাব দেন। তার পরই মাদকপাচারে হাতেখড়ি হয় তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.