Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Restaurant

Restaurant: অতিমারির মাঝে রেস্তরাঁয় যাচ্ছেন? কোন কোন নিয়ম মেনে চলবেন

এই সময়ে বাইরে খেতে গেলে মানতেই হবে কিছু নিয়ম। কোনও ভাবেই অসতর্ক হওয়া চলবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ২০:৫২
Share: Save:

দিনের পর দিন বাড়ির খাবার খেয়ে ক্লান্ত। একঘেয়েমি কাটাতে রেস্তরাঁয় যেতে চান। বিধি-নিষেধ থাকলেও দিনের বেশ কিছুটা সময়ে শহরের বিভিন্ন রেস্তরাঁ খোলা থাকছে। সেই ফাঁকে অনেকেই বন্ধুদের সঙ্গে দেখা করে নিচ্ছেন। অথবা বাড়ির সকলে মিলে ক্ষণিকের স্বাদবদল করছেন। তবে করোনার চিন্তা কি একেবারেই মাথা থেকে বাদ দেওয়া যায়? মোটেও নয়। বরং এই সময়ে বাইরে খেতে গেলে মানতেই হবে কিছু নিয়ম। কোনও ভাবেই অসতর্ক হওয়া চলবে না।

কোন দিকে বেশি নজর দেবেন এই সময়ে?

১) রেস্তরাঁ বাছাইয়ের সময়ে মন দিয়ে দেখে নিন সেখানকার নিয়ম-বিধি। কতটা পরিচ্ছন্নতার দিকে নজর দিচ্ছে তারা, তাও খেয়াল করুন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) মাস্ক ব্যবহার করুন। খেতে যাচ্ছেন বলে মাস্ক পরবেন না, এমন যেন না হয়। শুধু খাওয়ার সময় ছাড়া, বাকি সময়ে মাস্ক পরে থাকুন। রেস্তরাঁ বন্ধ জায়গা। সেখানে মাস্ক খোলা অবস্থায় বেশি ক্ষণ কাটানো নিরাপদ নয়।

৩) অতিরিক্ত ভিড় হচ্ছে দেখলে, সে রেস্তরাঁয় না যাওয়াই ভাল। যে কোনও জায়গায় ঢুকলেই দেখে নেবেন, অন্যদের সঙ্গে দূরত্ব বজায় রাখা যাচ্ছে কি না। যদি না যায়, তবে অন্য রেস্তরাঁ খুঁজে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE