Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Health

ওজন ঝরাতে পারলেই মিলবে ১০ লক্ষ টাকা নগদ! কর্মীদের স্বাস্থ্যরক্ষার জন্য অভিনব উদ্যোগ সংস্থার সিইও-র

কোভিড পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ করার চল চালু হয়েছে। এখনও অনেক সংস্থাই নানা কারণে কর্মীদের বাড়ি থেকেই কাজ করাচ্ছে। ভারতীয় সংস্থা ‘জ়িরোধা’ তার কর্মীদের স্বাস্থ্যরক্ষার কথা ভেবে নিয়েছে এক আশ্চর্য সিদ্ধান্ত!

নিতিন কামাথ।

নিতিন কামাথ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫২
Share: Save:

কর্মীদের 'ফিটনেস চ্যালেঞ্জ' দিল সংস্থা! ভারতীয় সংস্থা ‘জ়িরোধা’ তার কর্মীদের স্বাস্থ্যরক্ষার কথা ভেবে তাঁদের জন্য তৈরি করল এক লম্বা চওড়া ‘অ্যাকটিভিটি লিস্ট’। সংস্থার সিইও নিতিন কামাথ ঘোষণা করলেন, যে কর্মীরা এই চ্যালেঞ্জ সম্পূর্ণ করতে পারবেন তাঁদের দেওয়া হবে বোনাস। শুধু তা-ই নয়, একজন ভাগ্যবান কর্মী পেয়ে যাবে্ন ১০ লক্ষ টাকা নগদ পুরস্কার।

Advertisement

নিতিন জানান, তাঁদের সংস্থা কর্মীদের জন্য দৈনিক শারীরবৃত্তিয় কাজের একটি নির্দিষ্ট সীমা নির্ধারণ করেছে। যাঁরা এই চ্যালেঞ্জে অংশ নেবেন, ফিটনেস ট্র্যাকারে সেই কর্মীরা টানা এক বছরে কতখানি সফল হতে পারলেন, তা যাচাই করা হবে। যাঁরা ৩৬৫ দিনের মধ্যে ৯০ শতাংশ দিনে এই সীমা ছুঁতে পারবেন, তাঁরা সংস্থার তরফে পেয়ে যাবেন বোনাস হিসেবে এক মাসের অতিরিক্ত বেতন। আর লটারির মাধ্যমে বেছে নেওয়া হবে এক জন কর্মীকে, যিনি পাবেন ১০ লক্ষ টাকার পুরস্কার।

কোভিড পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ করার চল চালু হয়েছে। এখনও অনেক সংস্থাই নানা কারণে কর্মীদের বাড়ি থেকেই কাজ করাচ্ছে। ‘জ়িরোধা’ সংস্থার তরফে জানানো হয়েছে, বাড়িতে বসে কাজ করলেও কর্মীরা যাতে ফিট থাকেন, সেই জন্যেই এই উদ্যোগটি নেওয়া হয়েছে।

নিতিন জানিয়েছেন কোভিড পরিস্থির পর তাঁর নিজের ওজন বেড়ে যাওয়ায় তিনি ভীষণ চিন্তিত হয়ে পড়েন। তার পরেই তিনি সচেতনতার সঙ্গে ফিটনেস ট্র্যাকারে দৈনিক কার্যকলাপ পর্যবেক্ষণ করতে শুরু করেন, খাদ্যতালিকাতেও বদল আনেন। দিনে ১০০০ ক্যালরি ঝরানোর লক্ষ্য স্থির করেন তিনি। এর ফলও পান হাতেনাতে। কর্মীরা এই উদ্যোগটিতে কেমন ভাবে অংশগ্রহণ করেন, সেটাই এখন তিনি দেখতে চান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.