Advertisement
১১ মে ২০২৪
Squats

বাসের টিকিটের মূল্য ২০ বার ওঠবস! স্বাস্থ্য সচেতনতা বাড়াতে কোথায় শুরু হল এমন উদ্যোগ?

ক্লুজ-নাপোকা শহরে শহরবাসীদের স্বাস্থ্যরক্ষার কথা ভেবে নেওয়া হয়েছে এমন বিশেষ উদ্যোগ। ব্যাপারটা ঠিক কী?

২ টি স্কোয়াট শেষ হলেই মেশিন থেকে একটি বিনামূল্যে বাসের টিকিট বেরিয়ে আসে।

২ টি স্কোয়াট শেষ হলেই মেশিন থেকে একটি বিনামূল্যে বাসের টিকিট বেরিয়ে আসে। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৯:৪৫
Share: Save:

২ মিনিটে ২০ বার ওঠবস করলেই বিনামূল্যে বাসে ভ্রমণের সুযোগ মিলবে। রোমানিয়ার এক শহরের সরকারি পক্ষ থেকে করা হয়েছে এমনই ব্যবস্থা। সমাজমাধ্যম জুড়ে এই স্বাস্থ্যকর এবং লাভজনক ‘চ্যালেঞ্জ’-এর চর্চা শুরু হয়েছে। ক্লুজ-নাপোকা নামের রোমানিয়ার এক শহরে শহরবাসীদের স্বাস্থ্যরক্ষার কথা ভেবে নেওয়া হয়েছে এক বিশেষ উদ্যোগ।

সমাজমাধ্যমে এক ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিনামূল্যে বাসের টিকিট পাওয়ার জন্য টিকিট বুথের সামনে দাঁড়িয়ে এক তরুণী ২০টি স্কোয়াট করছেন। ২০টি স্কোয়াট শেষ হতেই মেশিন থেকে বেরিয়ে এল বাসের টিকিট। না কোনও মানুষ নয়, স্কোয়াটের গণনা করছে এক যন্ত্র।

স্কোয়াট বুথে একটি ক্যামেরা ইনস্টল করা আছে, প্রতিটি স্কোয়াটের হিসাব রাখছে সেই ক্যামেরাই। ২০টি স্কোয়াট শেষ হলেই মেশিন থেকে একটি বিনামূল্যে বাসের টিকিট বেরিয়ে আসে।

এই ভিডিয়ো দেখে নেটাগরিকদের মধ্যে বেশ চর্চা শুরু হয়েছে। কেউ বলছে, ‘‘এমন উদ্যোগ সত্যিই অভাবনীয়। স্বাস্থ্যরক্ষার পাশাপাশি টাকাও বাঁচবে।’’ কেউ আবার বলছেন, ‘‘শরীরচর্চা করানোর দারুণ কৌশল বার করেছে সে দেশের সরকার!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Squats Health Bus Ride
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE