Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Food

আপনার সাধের চা-বিস্কুট যদি হয়ে যায় আইসক্রিম! নেটমাধ্যমে ছেয়ে গিয়েছে এই অদ্ভুত রেসিপি

মুম্বইয়ের এক প্রভাবী চা আর বিস্কুট দিয়ে আইসক্রিম বানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন। নিমেষে নেটমাধ্যমে ছেয়ে গেল সেই রেসিপি।

চা-বিস্কুট দিয়েই নাকি তৈরি আইসক্রিম।

চা-বিস্কুট দিয়েই নাকি তৈরি আইসক্রিম। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৭:৩৮
Share: Save:

সকালে উঠে গরম চা আর বিস্কুট পেলে আর কী চায় বাঙালি? কিন্তু বেজায় গরমে আপনার সাধের খাবারই যদি হয়ে যায় একটা আইসক্রিম? সেই উপায় বাতলে দিলেন মুম্বইয়ের এক প্রভাবী। তাঁর ইনস্টাগ্রামে চা আর বিস্কুট দিয়ে তৈরি কাঠি আইসক্রিমের রেসিপির ভিডিয়ো দিয়েছিলেন। নিমেষে সেই রেসিপি ছেয়ে যায় নেটমাধ্যমে।

সেই ভিডিও দেখে বহু নেটাগরিক তৈরি করে ফেলেন এই অভিনব আইসক্রিম। তাঁদের বেশির ভাগেরই মনে হয়েছে আইসক্রিমের স্বাদ দুর্দান্ত। কিন্তু অনেকই আপত্তি জানিয়েছেন। তাঁদের মতে, ঠান্ডা চা খেতে কার ভাল লাগবে? উত্তরে অবশ্য সেই খাদ্য-প্রভাবী জানিয়েছেন, মোটেই ঠান্ডা চায়ের মতো নয়, বরং কুলফির মতো খেতে তাঁর আইসক্রিমগুলো।

এমনিতে আইসক্রিমটা বানানো বেশ সহজ। যে কোনও বিস্কুট যা আপনারা সাধারণত চায়ের সঙ্গে খেয়ে থাকেন, ভাল করে গুঁড়ো করে নিন। আইসক্রিম বানানোর ছাঁচে প্রথমে সেই গুঁড়ো দিয়ে খানিকটা ভরে নিন। তারপর বাকিটা চা ঢেলে দিন। একটা আইসক্রিমের কাঠি লাগিয়ে ফ্রিজারে জমতে দিন। জমে গেলেই আপনার চা-বিস্কুট-আইসক্রিম তৈরি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE