Advertisement
০৫ মে ২০২৪
Taapsee Pannu

Weight loss drink: সন্ধ্যা নামতেই রোজ কী খাচ্ছেন তাপসী পন্নু? কোন পানীয়ে আসক্তি হল তাঁর

অত্যন্ত স্বাস্থ্যকর জীবনযাপন করেন তাপসী। খাওয়া-দাওয়ায় কড়া নজর দেন। বাদ পড়ে না সন্ধ্যাবেলার পানীয়ও।

তাপসী পান্নু।

তাপসী পান্নু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১৪:৪৪
Share: Save:

তাপসী পন্নু তাঁর পেশাগত জীবনে ইতিমধ্যেই অনেকগুলি ক্রীড়াবিদের চরিত্রে অভিনয় করে ফেলেছেন। চরিত্রের চাহিদা অনুযায়ী শরীরও গড়ে ফেলেন তিনি। এমনিতেও জিমে যাওয়ার বদলে খেলোধুলো করে ফিট থাকতে পছন্দ করেন তাপসী। শরীরে এক ফোঁটা বাড়তি মেদ নেই তাঁর। শরীরচর্চার পাশাপাশি তাই খাওয়া-দাওয়ার দিকেও সমান নজর দেন তিনি। সম্প্রতি তিনি জানিয়েছেন, নিয়ম করে প্রত্যেক দিন সন্ধ্যাবেলা একটি বিশেষ পানীয় পান করেন তিনি। নাম দিয়েছেন ‘এগ্‌জটিক সান্ধ্য পানীয়’!

যাঁর খাওয়া-দাওয়ার উপর কড়া নজর, তিনি যে এমন কোনও পানীয় পান করবেন না, যাতে স্বাস্থ্যের ক্ষতি হয়, তা তাঁর অনুগামীরা ভালই জানেন। তাই নেটমাধ্যমে তাঁরা তাঁকে প্রশ্ন করেছিলেন, কী এমন রয়ছে এই পানীয়ে? উত্তরে তাপসী জানিয়েছেন, খাঁটি অ্যাপ্‌ল সাইডার ভিনিগারের সঙ্গে হলুদ, মেথি এবং আদা মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে পান করেন তিনি। এতে খাবারের ফ্যাট তাড়াতাড়ি গলে যায়। এবং খেলোধুলোয় শরীরের যে ধকল যায়, সেই প্রদাহও তাড়াতাড়ি মিটিয়ে দেয় এই পানীয়। ফলে কোনও রকম ব্যথা কমানোর ওষুধ খেতে হয় না তাঁকে। এই কারণেই পানীয়কে এগ্‌জটিক বলেছেন তিনি। এ বার দেখে নেওয়া যাক, এই পানীয়ের উপকরণগুলির উপকারিতা কী কী।
অ্যাপ্‌ল সাইডার ভিনিগার

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নানা রকম উপকারিতা রয়েছে এই ভিনিগারের। নিয়মিত খেলে হৃদ্‌রোগের আশঙ্কা কমে। পেট অনেক ক্ষণ ভর্তিও রাখে এই উপকরণ। তবে জল মিশিয়ে না খেলে অ্যাসি়ডিটি হতে পারে।
আদা
আদা শরীরের সব রকম প্রদাহ কমাতে সাহায্য করে, হজমক্ষমতা বাড়ায় এবং ওজন ঝরাতেও সাহায্য করে। তাই যে কোনও পানীয়ে আদা রাখা কার্যকর।
হলুদ

হলুদে থাকা কারকিউমিন শরীরের বিপাক হার বাড়াতে সাহায্য করে। তাই স্থূলতার আশঙ্কা কমে নিয়মিত হলুদ খেলে। শরীরের প্রদাহ কমিয়ে যে কোনও সমস্যা থেকে দ্রুত সারিয়ে তোলে হলুদ।
মেথি
মেথি ভেজানো জল সকালে খালি পেটে খাওয়ার উপকারিতা এখন অনেকেই জানেন। যাঁরা ওজন কমাতে চান, বা যাঁদের পিসিওডি রয়েছে, তাঁরা মেথির উপকারিতা অস্বীকার করতে পারবেন না। ওজন নিয়ন্ত্রণে রাখতে দারুণ কাজ দেয় মেথি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taapsee Pannu Weightloss Drinks Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE