Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
WhatsApp New Feature

অচেনা নম্বর থেকে আর ফোন ঢুকবে না হোয়াটসঅ্যাপে, কী ভাবে মিলবে এই সুবিধা?

গ্রাহকদের সুবিধা দিতে একটি নতুন পরিষেবা নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। যে বিষয়ে মঙ্গলবার বিস্তারিত জানিয়েছেন মেটা সংস্থার সিইও মার্ক জ়ুকারবার্গ।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১১:৩৪
Share: Save:

ফোনের ‘কন্ট্যাক্ট লিস্ট’-এ নম্বর সেভ করা নেই, অথচ বার বার অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে ফোন এসে চলেছে! দৈনন্দিন কাজের ব্যস্ততায় এমন ঘটনা বিরক্তির উদ্রেক ঘটাতে বাধ্য। অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর নিয়ে এল হোয়াটসঅ্যাপ সংস্থা। হোয়াটসঅ্যাপ গ্রাহকদের সমস্যা দূর করার কথা মাথায় রেখেই নতুন বৈশিষ্ট্য চালু করেছে তারা। খুব শীঘ্রই অচেনা নম্বর থেকে আসা কল থেকে মুক্তি পেতে চলেছেন গ্রাহকেরা।

সংস্থার তরফে জানানো হয়েছে, যে নম্বর হোয়াটসঅ্যাপ গ্রাহকের ‘কন্ট্যাক্ট লিস্ট’-এ সেভ করা নেই, সেই নম্বর থেকে বার বার ফোন এলেও আর বিরক্ত হবেন না গ্রাহকেরা।আসলে হোয়াটসঅ্যাপ গ্রাহকদের অসুবিধা দূর করতে একটি নতুন বৈশিষ্ট্য চালু করা হয়েছে, যে বিষয়ে মঙ্গলবার বিস্তারিত জানিয়েছেন মেটা সংস্থার সিইও মার্ক জ়ুকারবার্গ।

তিনি জানান, অচেনা নম্বর থেকে ফোন এলে তা অ্যাপের মধ্যে এবং নোটিফিকেশন-এ দেখালেও আলাদা ভাবে রিং হবে না। অর্থাৎ হাতে ফোন না থাকলে হোয়াটসঅ্যাপ গ্রাহকেরা বুঝতেই পারবেন না যে তাঁকে অচেনা নম্বর থেকে কেউ ফোন করেছেন।নিজেদের হোয়াটসঅ্যাপের সেটিং পরিবর্তন করে যে কোনও গ্রাহক এই সুবিধা লাভ করতে পারবেন। সেটিংস থেকে প্রাইভেসি অপশনে যাওয়ার পর যদি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কল অপশনে যান তা হলে সেখানে ‘সাইলেন্স আননোন কলার্স’ নামের একটি অপশন দেখা যাবে। এই অপশনটি বেছে নিলেই হবে সমস্যার সমাধান।

এর পর আর অচেনা নম্বর থেকে ফোন এলেও রিংয়ের আওয়াজ বিরক্ত করবে না গ্রাহকদের। সম্প্রতি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা টুইটারে অভিযোগ জানিয়েছিলেন যে, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, মালয়েশিয়া, কেনিয়া এবং ইথিওপিয়ার বিভিন্ন প্রান্ত থেকে ভারতের হোয়াটসঅ্যাপ গ্রাহকদের কাছে ‘স্প্যাম কল’ আসছে। অভিযোগের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের সমস্যা দূর করতে এই সমাধান এনেছে হোয়াটসঅ্যাপ সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE