Advertisement
২৫ জুন ২০২৪
Hair Care Tips

Hair Care: ভিজে চুলেই চিরুনি ছোঁয়াচ্ছেন? জানেন কেমন ক্ষতি হতে পারে

রোজের কয়েকটি অভ্যাসই আসলে চুলের সমস্যার কারণ। চুলের যত্নের জন্য স্পা এবং মাসাজের থেকেও বেশি জরুরি হল সচেতনতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৪
Share: Save:

কারও চুল তেলতেলে হয়ে যাচ্ছে। কারও শুষ্ক। কারও বা আবার চুল থাকছেই না মাথায়। তা নিয়ে মন খারাপ। তিরিশ পেরোলে এমন আলোচনা চলতেই থাকে বন্ধুদের মধ্যে। কিন্তু জানেন কি, রোজের কয়েকটি অভ্যাসই আসলে এই সব সমস্যার কারণ। চুলের যত্নের জন্য যত না স্পা এবং মাসাজ প্রয়োজন, তার চেয়ে অনেক বেশি জরুরি হল সচেতনতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রোজের কয়েকটি অভ্যাস বদলে ফেললেই অনেকটা মিটবে চুলের সমস্যা।

১) স্নান করে এসেই ভিজে চুল আঁচড়ানোর অভ্যাস আছে অনেকের। সঙ্গে সঙ্গে পরিপাটি করে চুল আঁচড়ে ফেললে তখন সুন্দর দেখাতে পারে, কিন্তু আসলে তা রূপের ক্ষতিই ডেকে আনছে। ভিজে চুল অনেক তা়ড়াতাড়ি পড়ে যেতে পারে। তার উপরে যদি তাতে চিরুনি ছোঁয়ানো হয়, সেই চুল আরও দ্রুত পড়বে।

২) দুপুরের ভাত ঘুম হয় ভিজে চুলেই? ঘুম ভাল এলেও চুল ভাল থাকে না। ভিজে চুলে বিছানায় যাওয়া একেবারেই কাজের কথা নয়। এতে চুল শুষ্ক হয়ে যেতে পারে। চুল পড়ার প্রবণতাও বাড়ে।

৩) খুব টেনে চুল বাঁধেন অনেকে। অনেক ধরনের পোশাকের সঙ্গে তা দেখতে দিব্যি লাগে। কিন্তু তাতে চুলের কিছু অংশে অতিরিক্ত টান পড়ে। আর চুলের মাঝে হাওয়া খেলারও সুযোগ ঘটে না। সব মিলে চুলে সর্ব ক্ষণ ভ্যাপ্সা ভাব থাকে। তা চুলের ক্ষতি করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Care Tips Hair Loss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE