Advertisement
০১ মার্চ ২০২৪
Physical Pleasure

সারা রাত হাঁপিয়ে মরেও চরম সুখ পান না বেশির ভাগ নারী! কেন এমন হয়, ধরা পড়ল সমীক্ষায়

বিভিন্ন কারণেই যৌনতা শেষের এই চরম সুখ থেকে বঞ্চিত থেকে যান মহিলারা। এমনই উত্তর পেল হালের সমীক্ষা।

Symbolic image of couple

মেয়েদের চরম সুখের গোপন চাবিকাঠি। ছবি- প্রতীকী

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৭:৪৪
Share: Save:

সঙ্গমে আপত্তি না থাকলেও তা পুরোপুরি উপভোগ করতে পারাই যে মেয়েদের লক্ষ্য, তা কিন্তু নয়। অন্তত হালের গবেষণা সে কথাই বলছে। সামাজিক, শারীরিক এমন বিভিন্ন কারণেই মহিলারা যৌনতার শেষের এই চরম সুখ থেকে বঞ্চিত থেকে যান। এই গবেষণার প্রধান, এক মেডিক্যাল পড়ুয়া গ্রেস ওয়েজ়েল বলেন, “অনেক মহিলাই নিজের চাহিদার কথা মুখ ফুটে প্রকাশ করতে পারেন না। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই পুরুষরা নিজের সুখের কথা ভাবেন। তাই উল্টো দিকে থাকা মানুষটির সুবিধা-অসুবিধার গুরুত্ব দেন না।”

যৌনতা বিষয়ক একটি প্রত্রিকায় প্রকাশিত তথ্যতে বলা হয়েছে, মহিলারা মুখে বলতে না পারলেও ইশারা বা ইঙ্গিতে তাঁদের সঙ্গীকে বোঝাতে চেষ্টা করেন। কিন্তু উল্টোদিকের মানুষটির হাতে যদি যথেষ্ট সময় না থাকে, সে ক্ষেত্রে সুখ অধরাই থেকে যায়। কিন্তু গ্রেসের মতে, সমীক্ষা বলছে যে সব মহিলা চরম সুখ পাওয়ার লক্ষ্য নিয়েই মিলিত হন, তাঁরাই শেষ পর্যন্ত চরম মুহূর্তে পৌঁছতে পারেন।

গবেষণা থেকে আরও জানা গিয়েছে যে, মহিলাদের চরম সুখ পাওয়ার আদর্শ পরিবেশ তৈরি করে দেওয়ার ভার অনেকটাই থাকে পুরুষ সঙ্গীদের হাতে। নাটকীয় মুহূর্ত শুধু মানসিক নয়, শারীরিক উত্তেজনার উপরেও নির্ভর করে। তাই সঙ্গমে লিপ্ত হওয়ার আগে সেই উত্তেজনার পারদ চড়ানো জরুরি। পাশাপাশি গ্রেস আরও বলেন, “পুরুষদের যৌন তৃপ্তি যেমন গুরুত্বপূর্ণ, তেমন মহিলাদের ক্ষেত্রেও তা সমান ভাবে জরুরি। তাই এই ধরনের সম্পর্কে এগোনোর আগে সঙ্গীর সঙ্গে খোলামেলা আলোচনা করে নেওয়া জরুরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE