ভোটপ্রচারে বিজেপির নয়া হাতিয়ার শাড়ি!
ভারত পাকিস্তান সংঘাতের ঢেউ এসে আছড়ে পড়েছে পোশাকেও। সৌজন্যে ভারতীয় জনতা পার্টি। বিজেপির উদ্যোগে বিশেষ ধরনের শাড়ি তৈরি করা হচ্ছে গুজরাতের কারখানায়।
Saree

অভিনব এই শাড়িই নির্বাচনের অন্যতম চমক। ছবি: এএফপি

ভারত পাকিস্তান সংঘাতের ঢেউ এসে আছড়ে পড়েছে পোশাকেও। সৌজন্যে ভারতীয় জনতা পার্টি। বিজেপির উদ্যোগে বিশেষ ধরনের শাড়ি তৈরি করা হচ্ছে গুজরাতের কারখানায়। ওই শাড়িতে রয়েছে বিভিন্ন প্রতিরক্ষা সরঞ্জাম ও ভারতীয় সেনাদের ছবি। একটি শাড়িতে দেখা যাচ্ছে ভারতীয় সেনার ব্যবহারের টুপি মাথায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। শাড়িগুলির দাম রাখা হয়েছে ১৫০ টাকা থেকে শুরু করে ৬৫০ টাকার মধ্যে।

বিজেপির ক্রিয়েটিভ সেলের প্রধান আশিস জৈন জানিয়েছেন আসন্ন নির্বাচনে প্রচারের প্রেক্ষিতে গুজরাতের কারখানায় এই অভিনব ডিজাইনের শাড়ি তৈরি হয়েছে। জয়পুরের বিজেপি সদর দফতরে গত ১০ মার্চ, রবিবার এই শাড়িগুলির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। শাড়িগুলিতে নরেন্দ্র মোদীর ছবি ছাড়াও বিজেপি সভাপতি অমিত শাহ-সহ অন্য নেতাদের ছবি। শাড়িতে রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ছবিও রয়েছে।

বিজেপি মহিলা মোর্চার সভাপতি মধু শর্মা জানিয়েছেন যে, দলের মহিলা সেল ছাড়াও সাধারণ মানুষও এই শাড়ি অর্ডার করতে পারবেন। মূলত নির্বাচনী প্রচারে ব্যবহার করবার জন্যই এই শাড়িগুলি বাজারে আনা হয়েছে বলে তিনি জানিয়েছেন। শাড়ি ছাড়াও বিজেপি লেখা ও লোগো সম্বলিত হেয়ার ক্লিপ, ঘড়ি, সানগ্লাস, হেলমেট, ছাতা, পতাকা, মগ ইত্যাদিও নিয়ে আসা হয়েছে বাজারে।

আরও পড়ুন: সন্তানদের পাশের ঘরে আটকে রেখে তরুণীকে গণধর্ষণ দুই জামাইবাবুর!

আরও পড়ুন: কাশ্মীরে লোকসভা হতে পারে, বিধানসভা ভোট নয় কেন? প্রশ্ন ফারুকের

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত