সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

ভারতের ১০ সবচেয়ে ধনী

শেয়ার করুন
১০ ১০
আদি গোদরেজ তাঁর ১১৪ বছরের গোদরেজ গ্রুপের চকোলেট উৎপাদন সংস্থা হারশের সঙ্গে পার্টনারশিপ রয়েছে। তাঁর সম্পত্তি ৬ হাজার ৮০০ কোটি ডলার। তিনি দশম ভারতীয় ধনী।
১০ ৯
পালনজি মিস্ত্রি তিনি শাপুরজি পালনজি গ্রুপের চেয়ারম্যান। সম্পত্তির পরিমাণ ৭ হাজার ৬০০ কোটি ডলার। যার ফলে তিনি নবম স্থানে রয়েছেন।
১০ ৮
কুমার মঙ্গলম বিড়লা সম্পত্তির পরিমাণ ৭ হাজার ৭০০ কোটি ডলার। সিমেন্ট এবং অ্যালুমিনিয়াম উৎপাদনে তাঁর সংস্থা বিশ্বের নামী সংস্থাগুলির মধ্যে অন্যতম। সম্পত্তির নিরিখে তিনি অষ্টম ধনী ভারতীয়।
১০ ৭
গৌতম আদানি তিনি আদানি গ্রুপের চেয়ারম্যান। তাঁর সম্পত্তির পরিমাণ ৮ হাজার ২০০ কোটি ডলার। তিনি সপ্তম ভারতীয় ধনী।
১০ ৬
সুনীল মিত্তল ২৩০ মিলিয়ন গ্রাহক নিয়ে তাঁর সংস্থা ভারতী এয়ারটেল এখন বিশ্বের পঞ্চম বৃহত্তম টেলিকম কোম্পানি। তাঁর সম্পত্তির পরিমাণ ৮ হাজার ৮০০ কোটি ডলার। সম্পত্তির নিরিখে তিনি ষষ্ঠ ধনী ভারতীয়।
১০ ৫
সাবিত্রি জিন্দাল জিন্দাল স্টিল অ্যান্ড পাওয়ার লিমিটেডের অধিকর্তা। ৯ হাজার ৫০০ কোটি ডলার সম্পত্তির জন্য তিনি পঞ্চম ভারতীয় ধনী।
১০ ৪
শশী এবং রবি রুইয়া এই দুই ব্যবসায়ী ভাইয়ের সম্পত্তির পরিমাণ ১০ হাজার কোটি ডলার। সম্পত্তির নিরিখে তাঁরা চতুর্থ ভারতীয় ধনী।
১০ ৩
আজিম প্রেমজি তৃতীয় ভারতীয় ধনী তিনি। উইপ্রোর টেক টাইকুন এই ব্যক্তির সম্পত্তির পরিমাণ ১৩ হাজার কোটি ডলার। ২০১১ সালে পদ্ম বিভূষণ সম্মান পান।
১০ ২
লক্ষ্মী মিত্তল বিশ্বের সবচেয়ে বড় স্টিল মেকিং কোম্পানি ‘আরসেলর মিত্তল’-এর চেয়ারম্যান তিনি। ১৯ হাজার ২০০ কোটি ডলার সম্পত্তি নিয়ে তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন।
১০১০ ১
মুকেশ অম্বানি তাঁর কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বর্তমান সম্পত্তি ২২ হাজার ৬০০ কোটি ডলার। মুকেশ ভারতীয়দের মধ্যে সবচেয়ে ধনী।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন