Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

চিকেনের দুই দুর্দান্ত রেসিপি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ মার্চ ২০১৯ ১৪:৩১
চিকেন সুই মাই।

চিকেন সুই মাই।

চিকেন সুই মাই

উপকরণ: চিকেন কুচি ৪০ গ্রাম, চিনা ড্রায়েড মাশরুম একটি, গ্রাউন্ড আধ চা চামচ, জ়াওশিং ওয়াইন ১ চা চামচ, তিল আধ চা চামচ, ক্যাস্টর আধ চা চামচ, অয়েস্টার সস ১ চা চামচ, কর্নফ্লাওয়ার ১/৪ চা চামচ, নুন ১/৪ চা চামচ, ওয়ানটন শিট ৪টি।

প্রণালী: নুন দিয়ে মাংস মিনিট পাঁচেক ম্যারিনেট করে রাখুন। জল দিয়ে ধুয়ে জল ঝরিয়ে নিন। মাশরুম, চিকেন, গ্রাউন্ড, তিল, জ়াওশিং ওয়াইন, ক্যাস্টর একসঙ্গে পাত্রে ভাল করে মিশিয়ে নিন। বারবার পিটিয়ে সেটার মণ্ড তৈরি করুন। এর মধ্যে অয়েস্টার সস, কর্নফ্লাওয়ার, নুন দিয়ে মেশান। ওয়ানটন শিট ছড়িয়ে এই মিশ্রণ দিন। ভাল করে ওয়ানটন শিট মুড়ে নিন। এ বার মিনিট দশেক ভাপিয়ে নিলে তৈরি চিকেন সুই মাই।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

চিকেন গিয়োজ়া

উপকরণ: কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, গিয়োজ়া স্কিন ২৬টি, ভেজিটেবল অয়েল ২-৩ টেবিল চামচ, স্প্রিং অনিয়ন ৪টি, আদা দেড় ইঞ্চি, রসুন কোয়া একটি, সয়া সস ২ টেবিল চামচ, অয়েস্টার সস ২ টেবিল চামচ, তিল তেল আধ টেবিল চামচ, চিকেন কিমা ১৪০ গ্রাম।

প্রণালী: স্প্রিং অনিয়ন, বাঁধাকপি, পেঁয়াজ ও রসুন কুচিয়ে নিতে হবে। এর মধ্যে সয়া সস, অয়েস্টার সস, তিল তেল, নুন দিয়ে মিশিয়ে নিন। একটি পাত্রে এই মিশ্রণ নিয়ে তার মধ্যে চিকেন কিমা মিশিয়ে নিন। হাতের তালুতে ডাম্পলিং স্কিন নিয়ে তার মধ্যে এই মিশ্রণ বেশি করে দিন। আঙুল দিয়ে ডাম্পলিং স্কিনের দু’পাশে জল লাগিয়ে ভাঁজ করতে শুরু করুন। প্লিট করে পুরোটা মুড়ে দিন। খেয়াল রাখবেন যেন পুর বেরিয়ে না যায়। একটি পাত্র গরম করে তাতে অল্প তেল দিন। একে একে গিয়োজ়া
প্যানে রাখুন। একটা দিক মিনিট দুয়েক সোনালি হতে দিন। উলটে দেবেন না। দু’মিনিট পরে বেশ খানিকটা জল ছড়িয়ে দিন গিয়োজ়ার উপরে। উপরে স্টিমিং লিড দিয়ে ঢাকা দিন। মিনিট পাঁচেক রান্না হতে দিন। জলটা বাষ্পীভূত হয়ে গেলে চিকেন গিয়োজ়া নামিয়ে নিন।

আরও পড়ুন

Advertisement