মুরগিভাজার জন্য আর ফুড চেনে ভিড় কেন? এই রেসিপি জানলে বাড়িতেই তৈরি হবে ফ্রায়েড চিকেন

নিজস্ব প্রতিবেদন
মুরগিভাজার জন্য আর ফুড চেনে ভিড় কেন? এই রেসিপি জানলে বাড়িতেই তৈরি হবে ফ্রায়েড চিকেন

মুরগিভাজার মনকাড়া স্বাদ পেতে আর নাম করা ফুড চেনে যাওয়ার প্রয়োজন নেই, রেসিপি জানলে আর হাতে একটু সময় থাকলে বাড়ির হেঁশেলই এই স্ন্যাক্সের জন্য যথেষ্ট। শীতের পার্টিতে এই স্ন্যাক্সের রেসিপিতেই মন জয় করতে পারেন অতিথি থেকে বাড়ির সদস্য সকলেরই।

গন্ধরাজ লেবুর সঙ্গে চিকেনের সখ্যের কথা কে না জানে! বাঙালি রেস্তরাঁগুলোরও জনপ্রিয় পদ গন্ধরাজ চিকেন। আবার এই গন্ধরাজ লেবু ও চিকেনকে সম্বল করে চিনে পদেও রয়েছে কালজয়ী সব রান্নার রেসিপি। মধু, আর টোবাসসো সস মেলালেই এই পদে এক অন্য রকমের স্বাদ যোগ হয়।

গন্ধরাজ চিকেন উইংয়ে রইল সেই পদ্ধতির হদিশ, যেখানে মুরগি ভাজার স্বাদে যোগ হয় লেবু ও মধুর ঘ্রাণ। চা, কফি বা যে কোনও নরম পানীয়র সঙ্গে অনায়াসে অতিথির পাতে তুলে দিন এই পদ।

আরও পড়ুন: ডাবল কোটিং, ডাবল ফ্রাই! চিকেন ক্রকেটস কেন মনকাড়া জানেন?

গন্ধরাজ চিকেন উইং

উপকরণ
চিকেন উইংস: ৪ পিস

মধু: ১ টেবিল চামচ

টোবাসকো সস: ১ চা চামচ

গন্ধরাজ লেবুর রস:১ চা চামচ

গন্ধরাজ লেবুর খোসা কোরা: ১চা চামচ  (ভিতরের সাদা অংশ বাদে)

নুন ও লঙ্কা: স্বাদ অনুযায়ী

সর্ষের তেল

গোলমরিচ: স্বাদ অনুযায়ী

মেয়োনিজ

আরও পড়ুন: চিকেনের কেরামতিতে রেস্তরাঁ স্টাইল শিক কাবাব এ বার বাড়িতে!

প্রণালী: চিকেনের টুকরোগুলিতে নুন আর গোলমরিচ মাখিয়ে নিন। যাঁরা লঙ্কা খান না, তাঁরা বাদ দিন তা। সস-সহ সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন ম্যারিনেশনের জন্য। অন্তত ঘণ্টা দুই ম্যারিনেট করে রাখুন। এ বার ফ্রাইং প্যানে সর্ষের তেল দিয়ে ডুবো তেলে ভেজে নিন চিকেনের টুকরোগুলো। তেল এড়াতে চাইলে আভেন ১৬০ ডিগ্রিতে প্রি হিট করে ৪৫ মিনিট ধরে বেক করে নিলেই তৈরি ন্ধরাজ চিকেন উইং। পরিবেশনের সময় মেয়োনিজ দিন সঙ্গে।