Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

চাঁদে কেমন কাজ করছে ‘বিক্রম’ ও ‘প্রজ্ঞান’? যাদবপুরকাণ্ডে সৌরভের আদালতে হাজিরা। ডুরান্ড কোয়ার্টারে ইস্টবেঙ্গলের ম্যাচ। বিধানসভার অধিবেশন।

An image of Vikram Lander on Moon

চন্দ্রযান-৩ অভিযান সফল করে বিশ্বের দরবারে ভারতের মাথা উঁচু করেছে ইসরো। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ০৬:৫৫
Share: Save:

চাঁদে কেমন কাজ করছে ‘বিক্রম’ ও ‘প্রজ্ঞান’?

চন্দ্রযান-৩ অভিযান সফল করে বিশ্বের দরবারে ভারতের মাথা উঁচু করেছে ইসরো। বুধবার সন্ধ্যায় চাঁদের মাটিতে পা রেখেছে চন্দ্রযান-৩-এর ল্যান্ডার ‘বিক্রম’। এর পর বৃহস্পতিবার সকালে তার গর্ভ থেকে ভূমিষ্ঠ হয়েছে রোভার ‘প্রজ্ঞান’। সেটি চাঁদে ঘুরে ঘুরে কাজ করবে। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

যাদবপুরকাণ্ড

যাদবপুরকাণ্ডে অভিযুক্ত জয়দীপকে ঘোষকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে আলিপুর আদালত। পুলিশ তাঁকে হেফাজতে নিতে চাইলেও আবেদন মানেনি আদালত। অন্য দিকে, আর এক অভিযুক্ত সৌরভ চৌধুরীকে আজ আদালতে হাজির করানো হবে। তাঁকে এই কাণ্ডের ‘কিংপিন’ বলে দাবি করেছিল পুলিশ। যাদবপুর বিশ্ববিদ্যালয়কে র‌্যাগিং এবং মাদকমুক্ত করার দাবিতে আজ কলকাতায় মিছিল করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ডুরান্ড কোয়ার্টারে ইস্টবেঙ্গলের ম্যাচ

ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে আজ নামছে ইস্টবেঙ্গল। খেলতে হবে গোকুলম কেরলের বিরুদ্ধে। যুবভারতীতে খেলা শুরু সন্ধ্যা ৬টা থেকে। সোনি টেন ২ চ্যানেলে ম্যাচের সরাসরি সম্প্রচার হবে।

বিধানসভার অধিবেশন

আজ বিধানসভার বাদল অধিবেশনের প্রথমার্ধে প্রশ্নোত্তর পর্বের পাশাপাশি মুলতুবি প্রস্তাব ও দৃষ্টি আকর্ষণ পর্ব হবে। দ্বিতীয়ার্ধে পেশ হবে জমি আইন সংক্রান্ত একটি বিল। তাতে জমি বিষয়ক একটি নির্দিষ্ট আইনের বিলুপ্তির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তা বিল আকারে পেশ হবে। তার পর অনুমোদনের জন্য যাবে রাজভবনে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE