• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধীর লয়ে ব্যাটিং, চেতেশ্বর পূজারার পাশে দাঁড়ালেন রাহানে

Rahane-Pujara
পূজারা ওয়েলিংটন টেস্টে রান করার চেষ্টা করেও পারেননি, বলেছেন অজিঙ্ক রাহানে।

অতিরিক্ত রক্ষণাত্মক মানসিকতার বিরুদ্ধে মুখ খুলেছিলেন বিরাট কোহালি। ক্রিকেটমহল মনে করছিল, চেতেশ্বর পূজারার ঢিমে ব্যাটিং নিয়েই আপত্তি জানিয়েছিলেন ভারত অধিনায়ক। বৃহস্পতিবার অবশ্য দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে পাশে দাঁড়ালেন পূজারার।

ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় ইনিংসে ৮১ বল খেলে ১১ রান করেছিলেন চেতেশ্বর পুজারা। একটা সময় ২৮ বল খেলে কোনও রান করতে পারেননি পুজারা। যার ফলে চাপ বাড়তে থাকে। এই সময়ই আক্রমণাত্মক ব্যাটিং করতে গিয়ে আউট হয়ে যান ময়াঙ্ক আগরওয়াল। টেস্ট শেষের পর কোহালি বলে যান যে, ব্যাটিংয়ে সঠিক মানসিকতা আনতে হবে। কারণ, বাড়তি সতর্ক হয়ে পড়লে স্ট্রোক খেলাই যাবে না। খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখাও জরুরি বলে জানিয়েছিলেন বিরাট।

এ দিন প্রচারমাধ্যমের সামনে এসে অজিঙ্ক রাহানে বলে যান, “পূজারা চেষ্টা করছিল। রান করার দিকেই নজর ছিল। কিন্তু, বোল্ট-সাউদি ও অন্য বোলাররা ওকে জায়গা দেয়নি একদম। ব্যাপারটা হল সেই তাগিদ থাকা নিয়ে। আমার মনে হয় পূজারা সত্যিই রান করার চেষ্টায় ছিল। এটা অবশ্য সব ব্যাটসম্যানের সঙ্গেই ঘটে। সবাইকেই এই অবস্থার মধ্যে দিয়ে যেতে হয়। তবে প্রত্যেকের খেলার ধরন আলাদা। আমি যেমন বিরাট বা পূজারার থেকে একেবারে অন্য ভাবে খেলি। ক্রিজে গিয়ে নিজের দক্ষতায় ভরসা রাখতে হয়। সেই মতো কাউন্টার অ্যাটাক করতে হয়। আমি বলছি না যে, আমাদের আরও আগ্রাসী হতে হবে না। তবে রানের তাগিদ থাকতে হবে। আর মানসিক ভাবেও পরিষ্কার থাকা দরকার।”

আরও পড়ুন: ‘ইডেনে কর্নাটকের বিরুদ্ধে শেষ সেমিফাইনালে কিন্তু ১৫১ করে জিতিয়েছিলাম’

আরও পড়ুন: ওয়েলিংটনে হার বিরাট-পৃথ্বীদের যে দুর্বলতাগুলো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন