Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Asian games 2018

'এশিয়াডে ঘাম ঝরানো ম্যাচের পর কী খেতে পাই দেখুন'

জাকার্তা গেমস ভিলেজের খাওয়াদাওয়া নিয়ে শরথ কমলের পোস্টে প্রতিফলিত অসন্তোষ। টেবল টেনিস তারকার পোস্টে ইঙ্গিত পরিষ্কার যে, ঠিকঠাক খেতে পারছেন না অ্যাথলিটরা।

গেমস ভিলেজে ম্যাচ খেলার পরে নৈশভোজের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন শরথ কমল। ছবি: এএফপি।

গেমস ভিলেজে ম্যাচ খেলার পরে নৈশভোজের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন শরথ কমল। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৮ ১৮:১০
Share: Save:

তিন ঘণ্টা ঘাম ঝরানো ম্যাচের পর নৈশভোজে মিলল ব্রেড, নাটেলা ও মুজলি! নিজের ছবি দিয়ে ইনস্টাগ্রাম পোস্টে এটাই লিখলেন ভারতের টেবল টেনিস তারকা শরথ কমল। যাতে এশিয়ান গেমসে খাদ্যের মান ও পরিমাণ নিয়ে অসন্তোষই প্রতিফলিত।

জাকার্তায় গেমস ভিলেজে রয়েছেন ভারতের টেবল টেনিস দল। রবিবার এশিয়ান গেমসে অভিযান শুরু করেছে তারা। প্রথম দিনে দুটো ম্যাচ খেলতে হয়েছে তাদের। সংযুক্ত আরব আমিরশাহিকে প্রথমে ৩-০ হারানোর পর চাইনিজ তাইপের বিরুদ্ধে নামতে হয়। এবং হেরে যায়।

শরথ কমল নিজে প্রথম ম্যাচে জিতলেও হেরে যান দ্বিতীয় ম্যাচে। সূচি নিয়েও তাই ক্ষোভ রয়েছে। ভারতীয় মহিলা টেবল টেনিস দলকে আবার প্রথম দিনে খেলতে হয়েছে তিনটি ম্যাচ।

ইনস্টাগ্রামে এটাই পোস্ট করেছেন শরথ কমল। ছবি শরথ কমলের ইনস্টাগ্রামের সৌজন্যে।

মুশকিল হচ্ছে, এমন কঠোর পরিশ্রমের পরেও খাওয়ার ঠিকঠাক মিলছে না। শরথ কমলের পোস্ট সেটাই জানাচ্ছে। এর আগে গেমস ভিলেজের ছোট ছোট ঘর নিয়েও অসন্তুষ্ট ছিলেন অ্যাথলিটরা। সংবাদ সংস্থাকে এক ভারতীয় অ্যাথলিট বলেছিলেন, "এখানে পা আটকে যাচ্ছে, ঘর এতটাই ছোট। প্রত্যেক ঘরে তিনটি বেড আর একটি বাথরুম রয়েছে।একটু বেশি জায়গা পেলে সুবিধা হত।" খাওয়ার মান নিয়েও উঠেছিল অভিযোগ।

তবে এশিয়ান গেমস শুরুর দুই দিন আগে ভারতের শ্যেফ দ্য মিশন ব্রিজ ভূষণ শরণ সিং অন্য কথা শুনিয়েছিলেন। তিনি বলেছিলেন যে গেমস ভিলেজের ব্যবস্থাপনা নিয়ে অ্যাথলিটরা সবাই সন্তুষ্ট। বিশেষ করে খাওয়া-দাওয়া নিয়ে খুশির কথা বলেছিলেন তিনি। ভারতীয় খাবারের সঙ্গে মিল রয়েছে গেমস ভিলেজের খাবারের, জানিয়েছিলেন তিনি। তাঁর যুক্তি ছিল, "এখানে আমাদের অ্যাথলিটরারাই সবচেয়ে ভাল রয়েছে। কারণ এখানের খাদ্যের সঙ্গে দেশের খাদ্যের মিল রয়েছে। তাই সমস্ত অ্যাথলিটরা খুশি।"

অ্যাথলিটদের অসন্তোষের খবর প্রচারিত হওয়ার পরও তিনি উলটো সুরে কথা বলেছেন। সোজাসুজি বলেছেন, "না, কারও কোনও অভিযোগ নেই। এখানে দুর্দান্ত খাবার রয়েছে। ডাল রয়েছে, দক্ষিণ ভারতীয় খাওয়ার রয়েছে, পনির রয়েছে, চিকেন রয়েছে। সবই এখানে মিলছে। কেউ যদি ভাল খাওয়ার পায়, ভাল ভাবে ঘুমোতে পারে, তবে আর চাওয়ার কী থাকতে পারে? এখানে সবই ভাল।"

আরও পড়ুন: বোর্ড নয়, আপাতত সিএবিতেই থাকতে চাইছেন সৌরভ

আরও পড়ুন: পণের দাবিতে অত্যাচারের অভিযোগ, আদালতে বাংলাদেশি ক্রিকেটারের স্ত্রী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE