Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India

টি-টোয়েন্টি দলে শামি, ফিরলেন রোহিতও

নিউজ়িল্যান্ড সফরের দলে যদিও ফেরানো হয়েছে মহম্মদ শামিকে। গতি ও বাউন্স সহায়ক পিচে শামিকে প্রয়োজন ভারতীয় দলের।

নিউজ়িল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে ফিরলেন রোহিত শর্মা ও মহম্মদ শামি।

নিউজ়িল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে ফিরলেন রোহিত শর্মা ও মহম্মদ শামি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ০৪:৫৩
Share: Save:

হার্দিক পাণ্ড্য, মহেন্দ্র সিংহ ধোনিকে ছাড়াই নিউজ়িল্যান্ড সফরের টি-টোয়েন্টি দল ঘোষণা করল ভারতীয় বোর্ড। রবিবার মুম্বইয়ে যে ১৬ জনের দল ঘোষণা করা হয় তাতে ফেরানো হয়েছে সহ-অধিনায়ক রোহিত শর্মাকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু দলে নেই সঞ্জু স্যামসন। অ্যাঞ্জেলো ম্যাথেউজদের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে তিন নম্বরে নেমে ব্যর্থ হওয়ায় বাদ পড়েছেন তিনি।

হার্দিকের সুযোগ না পাওয়া প্রত্যাশিতই ছিল। গত সপ্তাহে মুম্বইয়ে ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ার পরে ভারতীয় ‘এ’ দলে সুযোগ দেওয়া হয়নি তাঁকে। অস্ত্রোপচার থেকে সেরে উঠে রঞ্জি ট্রফির কোনও ম্যাচে না দেখেই তাঁকে রাখা হয়েছিল ‘এ’ দলে। কিন্তু তাঁকে সরিয়ে সেই দলে নেওয়া হয় বিজয় শঙ্করকে। বোর্ডের এক কর্তা বলছিলেন, ‘‘রঞ্জি ট্রফির ম্যাচ খেলে আগে ফিট প্রমাণ করতে হবে হার্দিককে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী ওর ট্রেনার জানিয়েছে, বোলিং নিয়ে এখনও সাবলীল নয় হার্দিক। ও যে ফিট নয়, তা ওর ট্রেনারের সঙ্গে কথা বললেই বোঝা যাবে। ফিট হলে অবশ্যই দলে ফেরানো হবে।’’

নিউজ়িল্যান্ড সফরের দলে যদিও ফেরানো হয়েছে মহম্মদ শামিকে। গতি ও বাউন্স সহায়ক পিচে শামিকে প্রয়োজন ভারতীয় দলের। তাঁর সঙ্গেই পেস বিভাগ সামলাবেন যশপ্রীত বুমরা ও নবদীপ সাইনি। ভারতের এই পেস ত্রয়ীর গড় গতিই ১৪২ কিমি প্রতি ঘণ্টার বেশি। কেন উইলিয়ামসনদের দেশে তাঁরাই হয়ে উঠতে পারেন ভারতের মূল অস্ত্র।

আরও পড়ুন: সেই কেরল কাঁটাতেই আবার বিদ্ধ এটিকে

রবিবার যদিও টেস্ট ও ওয়ান ডে দল ঘোষণা করা হয়নি। নির্বাচকদের কমিটির প্রধান এমএসকে প্রসাদ বলেছেন, ‘‘ভারতের টি-টোয়েন্টি দলে কোনও অপ্রত্যাশিত বদল নেই। সঞ্জুর পরিবর্তে দলে ফিরেছে রোহিত। ইতিমধ্যেই নিউজ়িল্যান্ডে ‘এ’ দলের হয়ে খেলতে গিয়েছে সঞ্জু। তাই ও ম্যাচের মধ্যেই থাকছে।’’ যোগ করেন, ‘‘বাকি ক্রিকেটারেরা যোগ্যতা অনুযায়ী সুযোগ পেয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রত্যেকেই পারফর্ম করেছে। তাদের দল থেকে বাদ দেওয়া হয়নি।’’

আরও পড়ুন: আনন্দ ক্রীড়ায় সেরা কৌশিক

ঘোষিত ভারতীয় দল: বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধওয়ন, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, মণীশ পাণ্ডে, শিবম দুবে, যশপ্রীত বুমরা, শার্দূল ঠাকুর, নবদীপ সাইনি, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাডেজা ও মহম্মদ শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE