Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bishan Singh Bedi

কোটলায় নাম না সরালে মামলার হুমকি বেদীর

সোমবার ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে অরুণ জেটলির মূর্তি উদ্বোধন করবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

ক্ষুব্ধ: ডিডিসিএ-কে ফের চিঠি দিলেন বিষাণ বেদী। ফাইল চিত্র

ক্ষুব্ধ: ডিডিসিএ-কে ফের চিঠি দিলেন বিষাণ বেদী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ০৪:৩৫
Share: Save:

ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের স্ট্যান্ড থেকে তাঁর নাম সরিয়ে না নিলে মামলার হুমকি দিলেন বিষাণ সিংহ বেদী। বুধবার কিংবদন্তি স্পিনার দিল্লি রাজ্য ক্রিকেট সংস্থাকে (ডিডিসিএ) একটি চিঠি লিখে অবিলম্বে তাঁর নাম স্ট্যান্ড থেকে সরিয়ে নেওয়ার কথা বলেছিলেন। সংস্থার প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট অরুণ জেটলির মূর্তি কোটলায় বসানোর সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে চিঠি লিখেছিলেন বেদী।

ডিডিসিএ-র তরফে চিঠির জবাব না আসায় শনিবার ফের একটি চিঠি লেখেন প্রাক্তন বাঁ-হাতি স্পিনার। ‘‘আপনাদের চিঠি পাঠানোর পরে কয়েকদিন কেটে গিয়েছে। আমার চিঠি প্রকাশ্যে আসার পরে বিশ্ব জুড়ে প্রচুর সমর্থন পেয়েছি। কিন্তু আপনাদের তরফে কোনও প্রতিক্রিয়া না দেখতে পেয়ে খারাপ লাগছে,’’ ডিডিসিএ প্রেসিডেন্ট রোহন জেটলিকে চিঠিতে লিখেছেন বেদী। তিনি আরও লিখেছেন, ‘‘আশা করি আমাদের দেশে এখনও এক জন ব্যক্তির অধিকার রয়েছে সিদ্ধান্ত নেওয়ার তাঁর নাম কোথায় যুক্ত হবে এবং কোথায় তাঁর নাম সম্মানের সঙ্গে বসানো থাকবে। আমাকে আইনি পথে যেতে বাধ্য করবেন না।’’ একই সঙ্গে সংস্থা থেকে সদস্য হিসেবেও তাঁর নাম সরিয়ে দেওয়ার কথা বলেছেন বেদী। ডিডিসিএ প্রেসিডেন্ট এই বিষয়ে কেন এখনও নীরব রয়েছেন, সেই প্রশ্নও তুলেছেন তিনি। ‘‘আশা করি এক জন প্রাক্তন ক্রিকেটারের চিঠির জবাব দেওয়ার সৌজন্যবোধ আপনার রয়েছে। যে অনুগ্রহ চাইছে না,’’ লিখেছেন বেদী।

সোমবার ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে অরুণ জেটলির মূর্তি উদ্বোধন করবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর। বেদী বলেছেন, তিনি এমন একটি ক্রিকেট স্টেডিয়ামের সঙ্গে যুক্ত থাকতে চান না যেখানে অরুণ জেটলির মূর্তি থাকবে। যিনি কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। গত বছর মারা যান। ‘‘আমি দীর্ঘদিন ধরেই সব দেখছি। তাই জানি ক্রিকেটারদের কথা অগ্রাহ্য করার ঐতিহ্য রয়েছে ডিডিসিএ-র। তাই ফের মনে করিয়ে দিতে এই চিঠি লিখছি। আমার এই অনুরোধ করার কারণ রয়েছে,’’ লিখেছেন বেদী। তিনি আরও লিখেছেন, ‘‘এমন এক জন মানুষ যে আমার বিশ্বাস রাজধানীতে ক্রিকেটীয় মূল্যবোধ নামিয়ে দিয়েছে বললেও কম বলা হয়। তাঁর মূর্তি বসানো রয়েছে এমন স্টেডিয়ামের সঙ্গে নিজের নাম যুক্ত রয়েছে ভাবলে আমার এক দিন বা এক মিনিটের জন্যও ভাল লাগবে না।’’

অরুণ জেটলি ১৪ বছর ডিডিসিএ-র প্রেসিডেন্ট ছিলেন। ১৯৯৯ থেকে ২০১৩ পর্যন্ত। তাঁর স্মৃতিতে ছ’ফুটের একটি মূর্তি বসানোর সিদ্ধান্ত নিয়েছে ডিডিসিএ। ২০১৭ সালে স্টেডিয়ামের স্ট্যান্ডে বেদী ও আর এক প্রাক্তন ক্রিকেটার মোহিন্দর অমরনাথের নাম যুক্ত করার সিদ্ধান্ত নেয় ডিডিসিএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bishan Singh Bedi India Feroz Shah Kotla Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE