• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার জেরে প্রায় ২ কোটি ক্ষতি হতে পারে স্টোকস-বাটলারদের

Root-Stokes
রুট-স্টোকসদের আয়ে কোপ পড়তে চলেছে এ বার। —ফাইল চিত্র।

করোনাভাইরাসের জেরে আর্থিক ক্ষতির মুখে ইংল্যান্ডের ক্রিকেটাররা। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে ইংল্যান্ডের ক্রিকেটারদের বৃহত্তর ছবি উপলব্ধি করতে বলা হয়েছে।

বিশ্ব জুড়ে করোনাভাইরাসের দাপটে সাড়ে ছয় লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। প্রাণ হারিয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ। করোনার প্রভাবে পুরো পৃথিবী প্রায় স্তব্ধ। ঘরবন্দি মানুষ। খেলার জগতেও পড়েছে এর প্রভাব। ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজ বাতিল হয়ে গিয়েছে এই মাসের গোড়ায়। ইসিবি জানিয়েছে যে, মে মাসের শেষ পর্যন্ত পেশাদার ক্রিকেট হবে না।

জুন থেকে অগস্ট, একগাদা ক্রিকেট ছিল ইংল্যান্ডের সূচিতে। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের আসার কথা ছিল ইংল্যান্ডে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছিল সীমিত ওভারের সিরিজ। এখন সবই অনিশ্চিত দেখাচ্ছে। পরিস্থিতির উন্নতি না ঘটলে তা স্থগিত বা বাতিল হয়ে যাবে। তেমন হলে ইসিবির আয় আরও কমবে। এই অবস্থায় কোপ পড়তে চলেছে ক্রিকেটারদের আয়ে।

আরও পড়ুন: কেরিয়ারে এই উচ্চতায় পৌঁছবেন, সেটা নিজেই ভাবেননি ধোনি!​

আরও পড়ুন: লকডাউনে হার্দিক-ক্রুণালের ইন্ডোর ক্রিকেট, ভিডিয়ো জনপ্রিয় হল সোশ্যাল মিডিয়ায়​

ইসিবি-র মুখপাত্র বলেছেন, “কী ভাবে সঞ্চয় করা যায়, সেই সমস্ত দিকে নজর দেওয়া হয়েছে। কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন এমন ক্রিকেটারদের ক্ষেত্রে একটা নির্দিষ্ট পদ্ধতি রয়েছে। আমরা অবশ্য বিশ্বাস করছি যে ক্রিকেটাররা বৃহত্তর ছবি দেখতে পাচ্ছেন।” গত সেপ্টেম্বরে ১০ জনের সঙ্গে টেস্টের চুক্তি করেছে ইসিবি। ১২ জনের সঙ্গে রয়েছে সাদা বলের ক্রিকেটের চুক্তি। যা খবর, তাতে জো রুট, বেন স্টোকস, জস বাটলারের মতো যে ক্রিকেটাররা তিন ধরনের ফরম্যাটেই খেলেন, তিন মাসের জন্য ক্রিকেট বন্ধ থাকলে প্রত্যেকের প্রায় ২ লক্ষ পাউন্ড ক্ষতি হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন