• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছোট করে হলেও হোক আইপিএল, চাইছে এই ফ্র্যাঞ্চাইজি

IPL Trophy
আইপিএল কি এ বার হবে? —ফাইল চিত্র।

করোনাভাইরাস যে ভাবে ছড়িয়ে পড়ছে, তাতে এ বারের আইপিএল আদৌ হবে কিনা, তা নিয়ে সংশয় প্রবল।

এই পরিস্থিতিতে রাজস্থান রয়্যালসের অন্যতম মালিক মনোজ বাদালে ছোট করে হলেও আইপিএল আয়োজনের পক্ষে সওয়াল করলেন। তাঁর মতে, যদি প্রয়োজন হয়, তবে ফাঁকা স্টেডিয়ামেও হতে পারে আইপিএল। বিবিসি ফাইভ লাইভ-এ তিনি বলেছেন, “আমার মনে হয়, কোনও না কোনও ভাবে আইপিএল হবেই। সম্ভবত কাটছাঁট করে ছোট আকারে তা হবে। ক্রিকেটের পক্ষে আইপিএল খুব গুরুত্বপূর্ণ। ফলে বিভিন্ন দেশের বোর্ড যদি একসঙ্গে কাজ করতে আগ্রহ দেখায়, তবে আইপিএল হতেই পারে। যদি শুধু  ঘরোয়া ক্রিকেটারদের নিয়েই আইপিএল করতে হয়, তা হলেও আয়োজন করা উচিত।”

আরও পড়ুন: করোনা যুদ্ধে নিজের বিশ্বকাপ জেতা শার্ট নিলামে তুলছেন বাটলার​

আরও পড়ুন: সৌরভের থেকে যতটা সাহায্য পেয়েছি, ধোনি বা বিরাটের থেকে ততটা পাইনি, বললেন যুবরাজ

মনোজ বাদালের কথায়, “আইপিএল বিশ্বের সেরা ক্রিকেটারদের কাছে আর্থিক দিক দিয়ে গুরুত্বপূর্ণ। আয়োজকদের কাছেও এটা আর্থিক ভাবে তাৎপর্যের। সম্প্রচারকারী সংস্থার কাছেও তাই। আইপিএল না হলে সেই কারণেই শুধু ক্রিকেটাররা ক্ষতিগ্রস্ত হবে না। বরং আরও অনেকের জীবিকা নির্ভর করছে এর উপর। আমাদের তাই দায়িত্ব রয়েছে এটা কোনও না কোনও ভাবে আয়োজনের।”

ভারত এখন ২১ দিনের লকডাউনে কার্যত স্তব্ধ। করোনার জেরে এক বছর পিছিয়ে গিয়েছে অলিম্পিক্স, ইউরো, কোপা আমেরিকার মতো প্রতিযোগিতা। এই পরিস্থিতিতে মনোজ বাদালে বলেছেন, “ইংলিশ প্রিমিয়ার লিগের মতো আইপিএলেও আবহ একটা বড় ব্যাপার। কিন্তু, এটা ব্যতিক্রমী সময়। সে দিক দিয়ে খেলাধূলাকে দেখতে হবে। ক্রিকেট অর্থনীতিকে বাঁচাতে তেমন হলে দরজা বন্ধ করেই আইপিএল হতে পারে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন