• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুঃস্বপ্নের ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড ময়দানও

ভেঙে পড়া আমগাছ টেনে তুলে দাদার কীর্তি

SG
তৎপর: বাড়ির উপরে এসে পড়া গাছ টেনে তুলছেন সৌরভ। টুইটার

অতিপ্রবল ঘূর্ণিঝড় আমপান থেকে রক্ষা পায়নি তাঁর বাড়িও। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডলে ছবি পোস্ট করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যেখানে দেখা যাচ্ছে, তাঁর বাড়ির পিছনের অংশে বারান্দার উপরে একটি আমগাছ ভেঙে পড়েছে। বোর্ড প্রেসিডেন্ট দুই সহযোগীকে নিয়ে সেই দড়ি দিয়ে টেনে গাছ তোলার চেষ্টা করছেন। সৌরভ টুইট করেছেন, ‘‘আমাদের বাড়ির এই আমগাছকে আবার তুলতে হবে এবং তাকে নিজের জায়গায় নিয়ে গিয়ে রাখতে হবে। যতটা পেরেছি, ততটাই শক্তি প্রয়োগ করেছি।’’

ভয়ঙ্কর এই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে কলকাতা ময়দানও। ইডেনে ইন্ডোর স্টেডিয়ামের সামনে গাছ ভেঙে পড়ে। তার ফলে ইন্ডোরের বেশ কিছু জানলার কাচ ভেঙে গিয়েছে। মাঠের ইলেকট্রনিক স্কোরবোর্ডের কোণে দিকের কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এবং গ্যালারির কিছু অংশের উপরের ছাউনি উড়ে গিয়েছে ঘূর্ণিঝড়ের কারণে। তবে মাঠের কোনও ধরনের ক্ষতি হয়নি। আর যাদবপুর বিশ্ববিদ্যালয় সল্ট লেক ক্যাম্পাসের মাঠ ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু গাছ মাঠের উপরে ভেঙে পড়ে। সেই ভাঙা গাছগুলি সরানোর কাজ শুরু হয়েছে। 

বিধ্বস্ত: ময়দানের ক্লাব তাঁবুও রক্ষা পায়নি ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে। 

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজস্থান মাঠের ক্যান্টিনও। ছাদের উপরে গাছ ভেঙে পড়ায়। তালতলা এবং হাওড়া ইউনিয়ন মাঠেরও বেশ কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তা খুব একটা গুরুতর নয়। বুধবারের প্রবল ঝড়ের কারণে ময়দানের অধিকাংশ ক্লাব ক্ষতিগ্রস্ত হওয়ায় ঘরোয়া ক্রিকেট শুরু করা আরও কঠিন হয়ে গিয়েছে। তবে দ্রুততার সঙ্গে সেই সমস্ত গাছ সরানোর কাজ শুরু হয়ে গিয়েছে। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রাক্তন বাংলা অধিনায়ক সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের ক্রিকেট অ্যাকাডেমি। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ইস্টবেঙ্গল মাঠও। ক্লাবে ঢোকার মূল দরজার সামনে একটি বিশাল গাছ ভেঙে পড়ে। ফলে ক্লাবের নাম লেখা বড় সাইনবোর্ডও ভেঙে গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যান্টিনের একটি অংশ। মোহনবাগান মাঠের সামনে লাগানো ছিল কলকাতা পুরসভার সাইনবোর্ড। ঘূর্ণিঝড়ে তা ভেঙে পড়ে ক্লাবের মূল দরজার সামনে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন