Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Danish Kaneria

সৌরভকে ‘বস’ চান পাকিস্তানের দানিশ

‘‘আমি আবেদন করব সৌরভের কাছে। আমি নিশ্চিত আইসিসি আমায় সব রকম সাহায্য করবে,’’ একটি ভারতীয় চ্যানেলকে বলেছেন কানেরিয়া।

দানিশ-সৌরভ

দানিশ-সৌরভ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২০ ০৪:৪০
Share: Save:

ওয়াঘার ও-পার থেকে সমর্থন ভেসে এল এ-পারের প্রাক্তন অধিনায়কের জন্য। ভারতের সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইসিসির চেয়ারম্যান পদে দেখতে চান পাকিস্তানের দানিশ কানেরিয়া। শুধু তাই নয়, সৌরভ আইসিসি চেয়ারম্যান হলে তাঁর শাস্তি তুলে নেওয়ার আবেদনও করবেন পাকিস্তানের নির্বাসিত লেগস্পিনার কানেরিয়া।

‘‘আমি আবেদন করব সৌরভের কাছে। আমি নিশ্চিত আইসিসি আমায় সব রকম সাহায্য করবে,’’ একটি ভারতীয় চ্যানেলকে বলেছেন কানেরিয়া। তিনি আরও বলেছেন, ‘‘সৌরভ দুরন্ত ক্রিকেটার ছিল। ওর চেয়ে আইসিসি চেয়ারম্যান পদের জন্য আর কোনও ভাল প্রার্থী নেই।’’ দু’দেশের মধ্যে রাজনৈতিক অস্থিরতা থাকলেও ভারত-পাক প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারদের মধ্যে একটা পারস্পরিক শ্রদ্ধা অনেক ক্ষেত্রেই দেখা যায়। কানেরিয়া সেটাই বুঝিয়ে দিলেন।

প্রাক্তন ভারতীয় অধিনায়কের আরও প্রশংসা করে কানেরিয়া বলেছেন, ‘‘ভারতকে দারুণ ভাবে নেতৃত্ব দিয়েছে সৌরভ। এখন ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট পদ সামলাচ্ছে। আমি বিশ্বাস করি, যদি আইসিসির প্রধান হতে পারে, তা হলে সৌরভ ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যেতে পারবে।’’ কানেরিয়ার মনে হয়, সৌরভের আইসিসির চেয়ারম্যান হওয়ার জন্য পাকিস্তানের ক্রিকেট বোর্ডেরও সমর্থনের প্রয়োজন নেই। ‘‘সৌরভ এই পদে শক্তিশালী প্রার্থী। আমার তো মনে হয় ওর পিসিবির সমর্থনেরও প্রয়োজন নেই,’’ বলেন তিনি। ২০১২ সালে কাউন্টি ক্লাব এসেক্সের প্রতিনিধিত্ব করতে নেমে স্পট ফিক্সিংয়ের অভিযোগে নির্বাসিত হন কানেরিয়া। যা এখনও বহাল।

ভারতের সফলতম অধিনায়কদের অন্যতম সৌরভ আবার একটি অনলাইনে ক্লাসে অতিথি বক্তা হিসেবে বলেছেন, ‘‘সফল নেতারা অনেক সময়ই ভুল করে থাকেন। তবে উদ্দেশ্য যদি ঠিক থাকে, তা হলে ভুল নিয়ে ভাবলে হবে না। ভুল থেকে শিক্ষা নিতে হবে। নিজেকে আরও উন্নত করতে হবে। ব্যর্থতা নিয়ে ভেবে ভেঙে পড়লে হবে না। তা হলে সেটা বেড়েই চলবে।’’

আরও পড়ুন: ‘আমরা ভাগ্যবান যে একে অন্যের বিরুদ্ধে খেলতে পারি’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Danish Kaneria Sourav Ganguly ICC Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE