Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বিশ্বকাপের স্টেজ ইভেন্টে দীপিকার সোনা

পদকের তালিকায় ভারত অবশ্য চতুর্থ স্থানে শেষ করেছে। তিন নম্বরে আমেরিকা। তার আগে রয়েছে কলম্বিয়া ও চাইনিজ তাইপে। অতুন দাসের সঙ্গে রিকার্ভের মিক্সড ডবলসে ব্যর্থ দীপিকা।

তিরন্দাজ দীপিকা কুমারী। —ফাইল চিত্র।

তিরন্দাজ দীপিকা কুমারী। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জুন ২০১৮ ২১:০৩
Share: Save:

তিরন্দাজি বিশ্বকাপের তৃতীয় স্টেজে নিজের হারিয়ে যাওয়া ফর্ম ফিরে পেলেন তিরন্দাজ দীপিকা কুমারী। ছ’বছর পর জার্মানির মিশেল ক্রোপেনকে ৭-৩এ হারিয়ে সোনা তো জিতলেনই সহ্গে ফাইনাল পর্বের জন্যও যোগ্যতা অর্জন করে নিলেন। যেটা হবে এই বছরের শেষে। মহিলাদের রিকার্ভ ইভেন্টে সোমবার বাজিমাত করলেন দীপিকা।

এর আগে চারবার বিশ্বকাপের ফাইনাল খেলেছেন দীপিকা। চার বারই জিতেছেন রুপো। সেটা ২০১১, ২০১২, ২০১৩ ও ২০১৫। তুরষ্কের সামসুনে বসতে চলেছে এ বারের ফাইনাল রাউন্ড। দীপিকা এই নিয়ে সাতবার ফাইনাল পর্বে খেলতে নামবেন। জিতে দীপিকা বলেন, ‘‘শেষ পর্যন্ত হল, সোনা জিতে এটাই মনে হয়েছিল প্রথম।’’

ম্যাচের শুরুই করেছিলেন ৩০ এর মধ্যে ২৯ পয়েন্ট নিয়ে। বিশ্ব আর্চারি ফেডারেশনের ওয়েবসাইটে দীপিকা বলেন, ‘‘আমি বার বার নিজেকে বলতাম, নিজের সেরাটা দাও, এটাই তোমার সময়। নিজের খেলাটাকেই উপভোগ করতে চেয়েছিলাম। হার-জিৎ নিয়ে ভাবিনি। আমি কি যোগ্যতা অর্জন করে স্বস্তিতে? হ্যাঁ কি না? আমি কিছু প্রত্যাশা করিনি, এই মুহূর্তে আমি শুধু নিজের খেলাটাই উপভোগ করছি।’’ অলিম্পিকের আসরে নিজেরে সেরাটা দিতে পারেননি দীপিকা।

আরও পড়ুন
নেমারকে ট্রোল না করে পাশে থাকার অনুরোধ তাঁর বাবার

পদকের তালিকায় ভারত অবশ্য চতুর্থ স্থানে শেষ করেছে। তিন নম্বরে আমেরিকা। তার আগে রয়েছে কলম্বিয়া ও চাইনিজ তাইপে। অতুন দাসের সঙ্গে রিকার্ভের মিক্সড ডবলসে অবশ্য ব্যর্থ দীপিকা। এশিয়ান গেমসে যাওয়ার আগে বার্লিনে চতুর্থ বিশ্বকাপে যাবে ভারতীয় তিরন্দাজ দল। ১৬ থেকে ২২ জুলাই বসবে এই প্রতিযোগিতার আসর। এশিয়ান গেমস অগস্ট-সেপ্টেম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE