Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Fifa World Cup 2018

বিদেশির সঙ্গে বিছানায় যেও না, রুশ সুন্দরীদের সতর্কবার্তা

ফুটবল বিশ্বকাপ উপলক্ষ্যে রাশিয়ায় এসেছেন লক্ষ লক্ষ বিদেশি। তাঁদের সম্পর্কেই সাবধান করে দেওয়া হল রুশ সুন্দরীদের। খবরদার, বিছানায় যেও না!

কাপের মডেল হাতে রুশ সুন্দরী।

কাপের মডেল হাতে রুশ সুন্দরী।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জুন ২০১৮ ১৩:৪১
Share: Save:

বিশ্বকাপ ফুটবল উপলক্ষে রাশিয়ায় এখন সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের জমায়েত। নাচে-গানে-উত্সবে-হুল্লোড়ে নানা দেশের ফুটবলপাগলরা মাতিয়ে তুলেছেন রাজপথ। এসেছেন বিভিন্ন দেশের সংবাদ মাধ্যমের প্রতিনিধিরাও।

কিন্তু, এই বিদেশিদের সম্পর্কে এ বার সাবধানবাণী দেওয়া হল রুশ সুন্দরীদের— খবরদার, কারও সঙ্গে বিছানায় যেও না!

বিদেশিদের সম্পর্কে এ ভাবে সতর্ক করে দিয়েছেন সে দেশের আইনসভার সদস্য তামারা প্লেটনিয়োভা। কমিউনিস্ট ওই নেত্রী রাশিয়া সরকারের শিশু, মহিলা ও পরিবার বিষয়ক কমিটির প্রধান। কিন্তু কেন এই সাবধানবাণী?রেডিও মস্কোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘রাশিয়ার মেয়েরা এই সময় ছেলেদের সঙ্গে মেলামেশা করবে। ফলে সন্তানের জন্মও দেবে। হয়ত ওরা বিয়ে করবে, হয়ত করবে না। কিন্তু এর ফলে যে সন্তানরা জন্মাবে,তারা মুশকিলে পড়বে। ঠিক যেভাবে ১৯৮০ সালে সমস্যায় পড়েছিল।’

কী হয়েছিল ১৯৮০ সালে? সেবার মস্কোয় বসেছিল অলিম্পিকের আসর। সে বারও প্রচুর বিদেশি এসেছিলেন রাশিয়ায়। সে বারও প্রচুর বিদেশির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন রুশ যুবতীরা। ফলে, জন্ম নিয়েছিল অনেক শিশু।

সেই প্রসঙ্গ টেনে এনে প্লেটনিয়োভা বলেছেন, ‘বাবা-মা একই জাতির হলে এক রকম ব্যাপার। বাবা-মা আলাদা জাতির হলে সেটা আবার আলাদা। আমাদের উচিত, নিজেদের সন্তানদের জন্ম দেওয়া।’

আরও পড়ুনঃ সৌদিকে ৫ গোলে হারিয়ে দারুণ শুরু রাশিয়ার

এ বার বিশ্বকাপ উপলক্ষে বিদেশিরা ইতিমধ্যেই আসতে শুরু করেছেন রাশিয়ায়। সব মিলিয়ে প্রায় দশ লক্ষ বিদেশি রাশিয়ায় ঢুকবেন বলে মনে করা হচ্ছে। তার আগে তামারার এই সতর্কবার্তা কতটা তাঁর ব্যক্তিগত মত আর কতটা সরকারি, তা অবশ্য স্পষ্ট হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE