Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Gautam Gambhir

রোহিতের সাফল্যের পিছনে অবদান ধোনির, দাবি গৌতম গম্ভীরের

২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য গৌতম গম্ভীরের মতে, সিনিয়র ক্রিকেটারদের সমর্থন থাকলেই কোনও ক্রিকেটার সফল হতে পারে। রোহিতের উদাহরণ দিয়েছেন তিনি।

ধোনির যে ভাবে আস্থা রেখেছিলেন রোহিতের উপর, তা আর কেউ পাননি বলে জানিয়েছেন গম্ভীর। ছবি: পিটিআই।

ধোনির যে ভাবে আস্থা রেখেছিলেন রোহিতের উপর, তা আর কেউ পাননি বলে জানিয়েছেন গম্ভীর। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২০ ১১:৩৮
Share: Save:

রোহিত শর্মার সাফল্যের নেপথ্যে আছেন মহেন্দ্র সিংহ ধোনি। সাফ জানিয়ে দিলেন গৌতম গম্ভীর

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও সে ভাবে নজর কাড়তে পারেননি মুম্বইকর। ২০১৩ সালে তাঁকে এক দিনের ক্রিকেটে ওপেনার হিসেবে নামিয়েছিলেন ধোনি। তার পরই কেরিয়ারের মোড় ঘুরে যায় রোহিতের। ওয়ানডে ক্রিকেটে তিনিই একমাত্র ব্যাটসম্যান, যিনি তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন। গত বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করে রেকর্ডও গড়েন ‘হিটম্যান’।

গম্ভীরের কথায়, “রোহিত আজ যে জায়গায় পৌঁছেছে, তার পিছনে রয়েছে এমএস ধোনি। নির্বাচক কমিটি ও টিম ম্যানেজমেন্টের কথা বলাই যায়, কিন্তু অধিনায়কের আস্থা না থাকলে বাকি সবকিছুই অর্থহীন। ক্যাপ্টেনের উপরই তো সবকিছু নির্ভর করে। লম্বা একটা সময় ধরে ধোনি যে ভাবে পাশে থেকেছে রোহিত শর্মার, তা আর কোনও খেলোয়াড় পেয়েছে বলে আমার মনে হয় না।”

আরও পড়ুন: মন্ধানাদের টক শোয়ে এসে শামির এক বিশেষ স্বভাব নিয়ে ট্রোল করলেন রোহিত​

আরও পড়ুন: নেতৃত্বে গম্ভীর, দেখে নিন নাইট রাইডার্সের সেরা আইপিএল একাদশ

২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য গম্ভীরের মতে, সিনিয়র ক্রিকেটারদের সমর্থন থাকলেই কোনও ক্রিকেটার সফল হতে পারে। বাঁ-হাতি ওপেনার বলছেন, “আশা করব এই প্রজন্মের তরুণ ক্রিকেটাররা, অর্থাৎ শুভমন গিল, সঞ্জু স্যামসনরা একই ধরনের সহযোগিতা পাবে। আর এখন তো রোহিত সিনিয়র। চাইব, ও যেন তরুণদের পাশে থাকে সব সময়। আস্থা ও ভরসা থাকলে এক জন ক্রিকেটার যে কোন উচ্চতায় পৌঁছতে পারে, তার সেরা উদাহরণ হল রোহিত। মহেন্দ্র সিংহ ধোনির একটা ভাল দিক হল যে রোহিতের কথা সব সময় বলতে থাকা। ও দলে না থাকলেও গ্রুপের বাইরে রাখা হত না। ওকে কখনও সাইডলাইন করা হয়নি। আশা করব, বিরাট কোহালি ও রোহিত শর্মা একই ভাবে তরুণদের লালন-পালন করবে, ঠিক যে ভাবে ধোনি ওদের করেছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE