আপাতত উৎসব স্থগিত নিউজিল্যান্ডে, জেনে নিন আসল কারণ
রানার্স হলেও ক্রিকেটবিশ্বের মন জিতে নিয়েছে কিউয়িরা। কথা ছিল, দেশে ফেরার পরে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হবে।
new zealand

বিশ্বকাপ অধরা থাকলেও হৃদয় জিতল কিউয়িরা। ছবি: রয়টার্স।

অল্পের জন্য বিশ্বকাপ হাতে তোলা হয়নি কেন উইলিয়ামসনদের। রানার্স হলেও ক্রিকেটবিশ্বের মন জিতে নিয়েছে কিউয়িরা। কথা ছিল, দেশে ফেরার পরে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হবে। কিউয়ি তারকাদের নিয়ে উৎসব হবে। কিন্তু, তা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড। 

কারণ হিসেবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ‘চিফ একজিকিউটিভ’ ডেভিড হোয়াইট জানান, বিশ্বকাপের পরে সব ক্রিকেটাররা এক সঙ্গে দেশে ফিরবেন না। অনেকে ছুটি কাটাতে চলে যাবেন। তাই, সবাইকে একসঙ্গে পাওয়া যাবে না। সেই কারণেই এই অনুষ্ঠান এখনই করা সম্ভব হচ্ছে না।

টি টোয়েন্টি বিশ্বকাপ ভারত জেতার পরে বাসে করে ঘোরানো হয়েছিল ক্রিকেটারদের। আট বছর আগে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরে উৎসব হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনিদের নিয়ে। ফুটবলবিশ্বেএই দৃশ্য খুবই পরিচিত। চ্যাম্পিয়ন্স লিগ অথবা ইউরো বা বিশ্বকাপ জেতার পরে বাস প্যারেডের মাধ্যমে উৎসবে মেতে উঠতে দেখা যায় ফুটবলারদের। ক্রিকেটবিশ্বে এই ঘটনা নতুন। হোয়াইট আরও বলেন, ‘‘এখন না হলেও আমরা আশা করছি কয়েকদিন পরে এই অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হবে।’’

আরও পড়ুন:হারের শোক মুছে চ্যাম্পিয়নদের অভিনন্দন ‘কিং কোহালি’র, কী বললেন তিনি?

আরও পড়ুন: বেন স্টোকসকে নাইটহুড? ‘হ্যাঁ’ বলছেন ব্রিটেনের সম্ভাব্য দুই ভাবী প্রধানমন্ত্রীই

রবিবার লর্ডস এক অবিশ্বাস্য ফাইনালের সাক্ষী থেকেছে। বেশি চার মারার সুবাদে প্রথমবারের জন্য বিশ্বজয়ীর মুকুট ওঠে ইংল্যান্ডের মাথায়। যা নিয়ে কম জলঘোলা হয়নি। কিন্তু এসবের মধ্যেও সবচেয়ে লক্ষণীয় হল নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের শরীরী ভাষা।বিতর্কিত ফাইনাল প্রসঙ্গে ক্যাপ্টেন কেন দার্শনিক। তিনি বলেছেন, ‘‘ফাইনালে কেউ হারেনি।’’ কাউকে দোষারোপ করেননি তিনি। ইংল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ায় তাদের অভিনন্দন জানিয়েছেন। এর জন্য কেন প্রশংসিত হন।

ম্যাচের
Live
স্কোর