• Anandabazar
  • >>
  • sport
  • >>
  • ICC World cup 2019: We had Allah with us, says Eoin Morgan after WC win dgtl
আল্লা সঙ্গে ছিলেন, বিশ্বকাপ জিতে বললেন অইন মর্গ্যান
“আল্লা আমাদের সঙ্গে ছিলেন। আমি আদিল (রশিদ)-এর সঙ্গে কথা বলেছিলাম। আদিল বলেন, আল্লা নিশ্চিত ভাবেই আমাদের সঙ্গে ছিলেন।”
Morgan

বিশ্বকাপ হাতে অইন মর্গ্যান। ছবি: রয়টার্স।

আল্লা তাঁদের সঙ্গে ছিলেন, বিশ্বকাপ জেতার পর সাংবাদিক বৈঠকে বললেন ইংল্যান্ডের অধিনায়ক অইন মর্গ্যান। সেই সঙ্গে তিনি যোগ করেন, গোটা টুর্নামেন্ট জুড়েই নিউজিল্যান্ডের পারফর্ম্যান্স তাঁদের থেকে ভাল ছিল। কিন্তু এদিন ভাগ্য তাঁদের সঙ্গে ছিল।

ভাল লড়াই করেও কেবল ভাগ্যের কাছে বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছে নিউজিল্যান্ড। রবিবার বিশ্বকাপে এমন দু’টি দল ফাইনালে খেতাবের লড়াইয়ে নামে, যারা আগে বিশ্বকাপ জেতেনি। ইংল্যান্ড, নিউজিল্যান্ড দুই দলই ৫০ ওভারে সমান রান করে। খেলা গড়ায় সুপার ওভারে। সেখানেও সমান রান করে দুই দল। কিন্তু তারপরেও বিশ্বকাপ হেরে যায় নিউজিল্যান্ড।

সংবাদিক বৈঠকে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মর্গ্যান বলেন, “আমরা ভাগ্যের সঙ্গ পেয়েছি। নিউজিল্যান্ড সেমিফাইনালে ভারতের মতো কঠিন প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে ওঠে। গোটা টুর্নামেন্টেই ভাল খেলে এসেছে নিউজিল্যান্ড।”

আরও পড়ুন : খালি চোখে কী রঙের বৃত্ত দেখছেন আপনি?

আরও পড়ুন : বোলিং অ্যাকশন নকল করে ভাইরাল বুমরা-ভক্তের বৃদ্ধা মা

 

সংবাদিক বৈঠকে আইরিশ মর্গ্যানকে প্রশ্ন করা হয়, ভাগ্য কি আপনাদের বিশ্বকাপ জিততে সাহায্য করেছে। উত্তরে তিনি বলেন, “আল্লা আমাদের সঙ্গে ছিলেন। আমি আদিল (রশিদ)-এর সঙ্গে কথা বলেছিলাম। আদিল বলেন, আল্লা নিশ্চিত ভাবেই আমাদের সঙ্গে ছিলেন।”

ইংল্যান্ড দলের ক্যাপ্টেন অইন মর্গ্যান জন্মগত ভাবে একজন আইরিশ, এমনকি তিনি আয়ারল্যান্ডের হয়ে বিশ্বকাপও খেলেছেন। বেন স্টোকস নিউজিল্যান্ডের, আদিল রশিদ ও মইন আলি দ্বিতীয় প্রজন্মের পাকিস্তানি। জেসন রয় জন্মগত ভাবে দক্ষিণ আফ্রিকান।

ম্যাচের
Live
স্কোর