Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

অজি বধ করে ক্যাপ্টেন রাহানের মুখে শুভমন, সিরাজদের প্রশংসা

অ্যাডিলেডে হারের পর ভারতের জয় অসম্ভব মনে করেছিলেন অনেকেই। সেখান থেকেই বেশির ভাগ ক্রিকেটবোদ্ধাকে ভুল প্রমাণ করলেন রাহানেরা।

ম্যাচের সেরা। দায়িত্ব নিয়েই দলকে দুর্দান্ত জয় এনে দিলেন রাহানে। ছবি: পিটিআই।

ম্যাচের সেরা। দায়িত্ব নিয়েই দলকে দুর্দান্ত জয় এনে দিলেন রাহানে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ১১:১৩
Share: Save:

৩৬ রানের লজ্জা নিয়ে মেলবোর্ন এসেছিল ভারত। সঙ্গে ছিল না পাওয়ার লম্বা তালিকা। বিরাট কোহালি নেই। মহম্মদ শামি নেই। এমন অবস্থায় ভারত পেল অধিনায়ক অজিঙ্ক রাহানেকে। প্রথম ইনিংসে শতরান। দ্বিতীয় ইনিংসে দলকে জয়ের নিশ্চিন্ত সরণীতে পৌঁছে তবে মাঠ ছাড়া। ম্যাচের সেরাও তিনিই। তবে রাহানের মুখে মহম্মদ সিরাজ এবং শুভমন গিলের নাম।

কোনও একজন নয়, মেলবোর্নে জয়ের পিছনে রাহানে কৃতিত্ব দিচ্ছেন গোটা দলকে। বিরাটের বদলে কোনও ব্যাটসম্যান নয় ভারত দলে নিয়েছিল অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাকে। রাহানে বলেন, “উমেশ চোট পেয়ে বেরিয়ে গেলেও আমাদের অসুবিধা হয়নি জাডেজা থাকায়।” মেলবোর্নে অভিষেক ঘটে শুভমন এবং সিরাজের। রাহানে বলেন, “শুভমন বহু দিন ধরে ভাল খেলছে ঘরোয়া ক্রিকেটে। এই ম্যাচেও ও নিজের প্রতিভার প্রমাণ দিয়েছে। সিরাজ দেখিয়েছে এক ভাবে বল করে যেতে পারে ও। অভিষেক ম্যাচে এই শৃঙ্খলা বজায় রাখা খুব কঠিন।”

অ্যাডিলেডে হারের পর ভারতের জয় পাওয়া অসম্ভব মনে করেছিলেন অনেকেই। রাহানে বলেন, “মাঠে নিজেদের প্রমাণ করাটাই আসল। সবাই অ্যাডিলেড নিয়ে কথা বলছিল। এক ঘণ্টায় বদলে গিয়েছিল সেই ম্যাচে অনেক কিছু। নিজেদের প্রমাণ করে আমরা ফিরে আসতে পেরেছি। এখন সব সমান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE