• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনিকে সমালোচনা করার অধিকার কারওর নেই, সাফ বললেন শাস্ত্রী

Mahendra Singh Dhoni and ravi Shastri
ধোনির মতো ক্রিকেটার ৩০-৪০ বছরে একটাই আসে, বলেছেন শাস্ত্রী। ফাইল চিত্র।

Advertisement

মহেন্দ্র সিংহ ধোনিকে আড়াল করলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। বললেন, প্রাক্তন জাতীয় অধিনায়কের সমালোচনা করার অধিকার কারওর নেই। যে মন্তব্যে প্রতিফলিত এমএসডি’র প্রতি ভারতীয় শিবিরের অগাধ আস্থাই।

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে সাদামাটা পারফরম্যান্সের পর তীব্র সমালোচিত হয়েছিলেন ধোনি। বিশ্বকাপের দলে তাঁকে রাখার বিরুদ্ধে বাড়ছিল জনমত। কিন্তু, চলতি বছরের গোড়ায় অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সেরা হয়ে সব সমালোচনার জবাব দেন ধোনি। তিন ম্যাচেই করেন হাফ-সেঞ্চুরি। নিউজিল্যান্ডে এসেও ওয়ানডে  সিরিজে নিজের অপরিহার্যতা বোঝান তিনি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ধোনির পারফরম্যান্সের প্রশংসা করে শাস্ত্রী বলেন, “ধোনির সমালোচনা করার যোগ্যতা কারওর নেই। আপনারা যদি ধোনির সম্পর্কে কিছু বলেন, তা হলে বলতেই হচ্ছে যে আপনারা ক্রিকেট নিয়ে কিছুই কি জানেন?” শাস্ত্রী আরও বলেন, “ধোনি হল সচিন তেন্ডুলকর, কপিল দেব ও সুনীল গাওস্করের মতো। ৩০-৪০ বছর লেগে যায় এমন ক্রিকেটার আসতে। ধোনি হল ক্রিকেটের অলঙ্কার। বিশ্বের এক নম্বর টেস্ট দলের ও অধিনায়ক ছিল। দুটো বিশ্বকাপও জিতেছে। সত্যি বলতে কী, কোন ট্রফি ধোনির অধরা শুধু সেটাই বলুন। ওর ট্রফি ক্যাবিনেটে আর কোনও জায়গা নেই। ধোনিকে নিয়ে কথা বলার আগে ক্রিকেট সম্পর্কে জানা দরকার। রাতারাতি ধোনির মতো কাউকে পাওয়া যায় না।”

আরও পড়ুন: ব্যর্থ স্মৃতির লড়াই, ব্যাটিং ব্যর্থতায় প্রথম টি-টোয়েন্টিতে হার ভারতের​

আরও পড়ুন: উদাহরণ হয়ে ওঠা! ইমরানের সঙ্গে কোহালির মিল দেখলেন কাদির​

উইকেটের পিছনে মহেন্দ্র সিংহ ধোনির দক্ষতাতেও মুগ্ধ শাস্ত্রী। ওয়েলিংটনে ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে জেমস নিশামকে যে ভাবে রান আউট করেছিলেন ধোনি, সেই প্রসঙ্গ টেনে এনে শাস্ত্রী বলেছেন, “এটাই হল সেরা ছন্দের ধোনি। চোখের পলকে রান আউট করে ফেলল শিল্পীর মতো। আর ওটাই ম্যাচের গতিপথ পাল্টে দিয়েছিল।” বিশ্বকাপে ধোনির উপস্থিতি ভারতীয় দলের ভারসাম্য বাড়াবে বলে মনে করছেন প্রধান কোচ।

 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন