• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্ত্রী-পরিবার ছাড়াই আইপিএলে ক্রিকেটাররা? ফ্র্যাঞ্চাইজিদেরই সিদ্ধান্ত নিতে বলছে বোর্ড

MSD
ক্রিকেটারদের সঙ্গে কি পরিবারের সদস্যদের দেখা যাবে এ বারও? —ফাইল চিত্র।

আইপিএল চলাকালীন ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবারের সদস্যদের থাকার ব্যাপারে সিদ্ধান্ত ফ্র্যাঞ্চাইজিদের উপরই ছেড়ে দিতে চলেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই ব্যাপারে সিদ্ধান্ত নিচ্ছে না। এমনই খবর প্রকাশিত হয়েছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে।

সংযুক্ত আরব আমিরশাহিতে প্রবেশের আগে সমস্ত ক্রিকেটারকে কোভিড-১৯ টেস্টে নেগেটিভ হতে হবে। খবরে প্রকাশিত যে, তার পরও আইপিএল শুরুর আগে দুই সপ্তাহে চার বার ক্রিকেটারদের করোনা পরীক্ষা হবে। এবং প্রত্যেক ক্রিকেটারকে থাকতে হবে বোর্ডের নিয়মবিধি মেনে। কিন্তু ক্রিকেটারদের সঙ্গে স্ত্রী বা পরিবার থাকবে কি না, তা নিয়ে ভাবনাচিন্তা করতে চাইছে না বোর্ড।

সাধারণত, প্রতি আইপিএলেই ক্রিকেটারদের সঙ্গে পরিবারের সদস্যরা থাকেন। প্রতিযোগিতা জুড়েই এটা ঘটে। কিন্তু এ বারের আইপিএল অন্যান্য বারের চেয়ে আলাদা। করোনাভাইরাসের সংক্রমণ এড়ানোর জন্য ‘বায়ো-সিকিউর’ পরিবেশে খেলা হবে আইপিএল। যা কেউই ভাঙতে পারবেন না।

আরও পড়ুন: ‘অ্যাথলিট হিসাবে আমি ছিলাম বথাম-হ্যাডলি-ইমরানের যোগফলের থেকেও ভাল’​

আরও পড়ুন: ‘সৌরভকে সরিয়ে দ্রাবিড়কে পাশে নিয়ে জাঁকিয়ে বসেন গ্রেগ’, বিস্ফোরক প্রাক্তন নির্বাচক

এক বোর্ডকর্তার কথায়, “বায়ো-বাবলে এক বার প্রবেশ করলে কেউই তা ভাঙতে পারবেন না। স্ত্রী বা পরিবারের অন্যরা ক্রিকেটারদের সঙ্গে সফর করবেন কি না, সেই সিদ্ধান্ত নিচ্ছে না বিসিসিআই। এটা ছেড়ে দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের উপর। কেউ সেই প্রোটোকল ভাঙতে পারবে না। এমনকি, টিম বাসের ড্রাইভাররা পর্যন্ত বায়ো-বাবল ভাঙতে পারবে না। আমরা নির্দেশাবলি দিয়ে দেব ফ্র্যাঞ্চাইজিদের কাছে। ওদের কোনও বক্তব্য থাকলে তা আমাদের জানাতে পারে।”

করোনা অতিমারির পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড প্রথম আন্তর্জাতিক ক্রিকেট চালু করেছিল। সেখানে এই ‘বায়ো-সিকিউর বাবল’ চালু করা হয়েছিল। নিয়ম ভাঙার জন্য জোফ্রা আর্চারকে একটি টেস্টে বসিয়েও দেওয়া হয়েছিল। আইপিএলও তেমনই কড়া নিয়মের মধ্যে খেলা হবে বলে মনে করা হচ্ছে। রবিবার বৈঠকে বসছে আইপিএলের গভর্নিং কাউন্সিল। সেখানেই আইপিএলের চূড়ান্ত সূচি ও নিরাপত্তার প্রোটোকল ঠিক হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন