Advertisement
২৫ এপ্রিল ২০২৪
iPL 2020

‘সাফল্য পেতে হলে ব্যাঙ্গালোরের উচিত কোহালিকে নেতৃত্ব থেকে সরানো’

প্রতিবারই আশা জাগিয়ে শুরু করে ব্যাঙ্গালোর। এ বারও তাই করেছিল। কিন্তু প্লে অফেই থেমে গেল কোহালিদের দৌড়।

গৌতম গম্ভীর ও বিরাট কোহালি। -ফাইল চিত্র।

গৌতম গম্ভীর ও বিরাট কোহালি। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২০ ১৬:০৭
Share: Save:

আরও একবার স্বপ্ন ভাঙল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। প্লে অফে সানরাইজার্স হারয়দরাবাদের কাছে হেরে এ বারের আইপিএল থেকেও ছিটকে গেল বিরাট কোহালির দল। আর সেই হারের পরে দেশের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর দাবি করলেন, সাফল্য পেতে হলে ব্যাঙ্গালোরের উচিত কোহালিকে নেতৃত্ব থেকে সরানো।

প্রতিবারই আশা জাগিয়ে শুরু করে ব্যাঙ্গালোর। এ বারও তাই করেছিল। কিন্তু প্লে অফেই থেমে গেল কোহালিদের দৌড়। ক্রিকইনফো-কে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বলেন, “৮ বছর দীর্ঘ সময়। ৮ বছরে ব্যাঙ্গালোর একবারও ট্রফি জিততে পারেনি। আমি বিরাট কোহালির বিরুদ্ধে নই। কিন্তু দলের ব্যর্থতার দায় নিতে হয় অধিনায়ককেই। সেই দায় নেওয়া উচিত কোহালিরও।”

কলকাতা নাইট রাইডার্স গম্ভীরের নেতৃত্বেই দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। প্রাক্তন নাইট অধিনায়ক বলছেন, “রবিচন্দ্রন অশ্বিনের কী হয়েছিল সবাই জানেন। কিংস ইলেভেন পঞ্জাবের ক্যাপ্টেন ছিল দু’বছর। ভাল পারফর্ম্যান্স তুলে ধরতে পারেনি। ওকে সরিয়ে দেওয়া হয়েছে। আমরা এমএস ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহালির কথা বলি। ধোনির নেতৃত্বে তিন বার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। রোহিত শর্মা চার বার জিতেছে। এই কারণেই ওরা এত দিন নেতৃত্বে থেকে গিয়েছে। ৮ বছরে রোহিত শর্মা যদি সাফল্য এনে দিতে না পারত, তা হলে ওকেও সরিয়ে দেওয়া হত। একেক জনের জন্য একেক রকম নিয়ম হতে পারে না।”

আরও পড়ুন: বিরাটকে স্লেজিং নয়, অস্ট্রেলিয়াকে পরামর্শ স্টিভের

গম্ভীর আরও বলেন, “ম্যানেজমেন্ট, সাপোর্ট স্টাফ নয়, দলের ব্যর্থতার দায় নিতে হয় একমাত্র নেতাকেই। সাফল্যের কৃতিত্ব যেমন ক্যাপ্টেনের, তেমনই ব্যর্থতার দায়ও তাঁকেই নিতে হবে। কোহালি অনভিজ্ঞ নয়। দেশকে নেতৃত্ব দিচ্ছে। যে কোনও দলকেই নেতৃত্ব দিতে পারে। কিন্তু ওকে রেজাল্ট দিতে হবে। যে রেজাল্ট দেবে, সেই টিকে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Gautam Gambhir Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE