• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সমর্থকদের চাপের মুখে অ্যানথেম বদল করল বিরাটের দল

VK RCB
আইপিএল শুরুর আগেই বিতর্কে বিরাটের আরসিবি। ছবি টুইটার থেকে নেওয়া।

প্রবল সমালোচিত হওয়ার পর নতুন অ্যানথেম প্রকাশ করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর তাতে জোর দেওয়া হল কন্নড় ভাষায়। যা না থাকার জন্য শুরুতে প্রকাশিত অ্যানথেম নিয়ে শুরু হয়েছিল প্রবল চর্চা।

শুক্রবার সকালে এ বারের আইপিএলের জন্য সরকারি ভাবে অ্যানথেম রিলিজ করেছিল বিরাট কোহালির ফ্র্যাঞ্চাইজি। কিন্তু, তা একেবারেই মন জিততে পারেনি সমর্থকদের। অভিযোগ ওঠে, সেই অ্যানথেম-এ প্রচুর হিন্দি শব্দ রয়েছে। সোশ্যাল মিডিয়ায় যা নিয়ে ক্ষোভ উগরে দেন সমর্থকরা। বলা হতে থাকে, হিন্দি শব্দের ব্যবহার নয়, উচিত ছিল কন্নড় শব্দের প্রয়োগ। লেখা চলতে থাকে যে দলটার নাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর বেঙ্গালুরুর সরকারি ভাষা হল কন্নড়।

পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠতে থাকায় নতুন অ্যানথেম প্রকাশ্যে আনে আরসিবি ফ্র্যাঞ্চাইজি। যাতে কন্নড়ে র‌্যাপ রয়েছে। যা শোনা গিয়েছে কর্নাটকের ওপেনার দেবদত্ত পাদিকালের মুখে।

আরও পড়ুন: নিয়মের গেরো! বাকিদের একদিন, কলকাতার তিন ক্রিকেটারকে নিভৃতবাসে থাকতে হবে ছ’দিন​

আরও পড়ুন: কোহালি এ বার আইপিএল জিতবেন, আশাবাদী কোচ

অ্যানথেমের শুরুতে দেখা যাচ্ছে সমর্থকরা ‘আরসিবি, আরসিবি’ বলে চিৎকার করছেন। সামনে থাকছে একটা সোনালি হেলমেট। তার পর দেখা যাচ্ছে বিরাট কোহালি ও এবি ডিভিলিয়ার্সকে। ক্রমশ, ডেল স্টেন, নবদীপ সাইনি, উমেশ যাদবরাও ভেসে উঠছেন পর্দায়। এই অ্যানথেমে হিন্দি ও ইংরাজি শব্দ রয়েছে। তবে তার সঙ্গে কন্নড় ভাষাও গুরুত্ব পেয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন