• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিএএ সমর্থন করেন? প্রশ্নের মুখে কী বললেন কোহালি...

Viart Kohli
সিএএ নিয়ে প্রশ্ন এড়ালেন কোহালি। ছবি— পিটিআই।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) সম্পর্কে তাঁর মতামত কী! অসমে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে, এমনই ‘বল’ ধেয়ে এল বিরাট কোহালির দিকে।

‘বাইরের বল’ যে ভাবে ছাড়তে অভ্যস্ত, সে ভাবেই উত্তর এড়ালেন ভারত অধিনায়ক। বললেন, এ নিয়ে কিছু জানেন না, ফলে মন্তব্যও করবেন না।

গত মাসে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তাল হয় গুয়াহাটি। সরকারি হিসাব অনুযায়ী— কার্ফু ভেঙে প্রতিবাদ করতে গিয়ে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে চার জনের। মাথায় লাঠির আঘাতে মারা গিয়েছিলেন আরও এক জন। ১১ ডিসেম্বর সন্ধে ৭টা থেকে ২০ ডিসেম্বর সকাল ৯টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছিল ইন্টারনেট পরিষেবা।  

আরও পড়ুন: এ ভাবেও আউট হওয়া যায়! অজি পেসারের এই আউট দেখে আপনারও এই কথাই মনে হবে

প্রতিবাদ এখন শান্তিপূর্ণ হলেও, উত্তাপ পুরোপুরি কমেনি। বর্ষাপাড়া স্টেডিয়ামে পুলিশ ও র‌্যাফের ছড়াছড়ি। এর মধ্যেই সাংবাদিক সম্মেলন ছিল কোহালির। সেখানেই উড়ে আসে সিএএ নিয়ে প্রশ্ন। উত্তরে ভারত অধিনায়ক বলেন, ‘‘সিএএ নিয়ে মন্তব্য করা দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ হবে। কারণ এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে শহরটা আমাদের কাছে নিরাপদ বলেই মনে হয়েছে।’’ 

আরও পড়ুন:  ইয়র্কার শেখাননি মালিঙ্গা, দাবি যশপ্রীত বুমরার

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বাড়তে থাকা ক্ষোভকে কেন্দ্র করে ভীষণ সতর্ক অসম ক্রিকেট সংস্থা। ভারত-শ্রীলঙ্কা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কোনও রকম পোস্টার ছাড়াই মাঠে ঢুকতে হবে সমর্থকদের। চার বা ছয় লেখা প্ল্যাকার্ড হাতে নিয়েও ঢুকতে পারবেন না সমর্থকরা। বর্ষাপাড়া স্টেডিয়ামে প্রচণ্ড কড়াকড়ি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন